শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাবাকে খাবার দেয়া হলো না সাদিয়ার

বিভিন্ন স্থানে নিহত আরো ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

তেঁতুলিয়ায় স্কুলছাত্রীর মৃত্যুতে ট্রাকে আগুন দেয় বিক্ষুব্ধ জনতা -ইনকিলাব


নবম শ্রেণির ছাত্রী সাদিয়া। বাবাকে দুপুর খাবার দিতে বাড়ি থেকে বের হয়েছিলেন। কিন্তু সেই খাবার দেয়ার আগেই বেপরোয়া বাস কেড়ে নিল তার জীবন। গতকাল শুক্রবার দুপুরে শালবাহান বাজার মকবুল মার্কেটের সামনে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। নিহত সাদিয়া যোগীগছ গ্রামের ইস্রাফিল ইসলামের মেয়ে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ঘাতক ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। ঘাতক ট্রাক চালক কৃষ্ণকান্তকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি ও আগুন নিয়ন্ত্রণে আনে থানা পুলিশ ও ফায়ার সার্ভিস। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে সড়ক আরো ৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে যশোরে সড়ক জনতা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার, ভোলায় চলন্ত নছিমন থেকে পড়ে স্কুলছাত্র, মিরসরাইয়ে মোটরসাইকেল আরোহী ও ভৈরবে পুলিশ সদস্য ।

যশোর : যশোর শহরের নতুন খয়েরতলা মোড়ে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় ট্রাকচাপায় মোটরসাইকেল চালক জনতা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার আজিজুর রহমান (৪০) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তার বাড়ি শহরতলীর বোলতলায়। তিনি স্ত্রীকে নিয়ে শহর থেকে বাড়ি ফিরছিলেন।

তেঁতুলিয়া (পঞ্চগড়) : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ট্রাকচাপায় সাদিয়া আক্তার নামে নবম শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে এ দুর্ঘটনার পর বিক্ষুব্ধরা ট্রাকটি আটক করে আগুন ধরিয়ে দেয়। পরে তেঁতুলিয়া দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। নিহত ওই স্কুলছাত্রী শালবাহান ইউনিয়নের যোগীগছ এলাকার ইসরাফিল হোসেনের মেয়ে। সে শালবাহান দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির শিক্ষার্থী।
পুলিশ ও স্থানীয়রা জানায়, তেঁতুলিয়া উপজেলার শালবাহান বাজারে এলুমিনিয়াম দোকানদার বাবার জন্য দুপুরের খাবার নিয়ে যাচ্ছিল সাদিয়া। শালবাহান উচ্চ বিদ্যালয় রাস্তা ধরে যাওয়ার সময় অগ্রণী ব্যাংকের সামনে বিপরীত দিক থেকে আসা বাংলাবান্ধাগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যায় সাদিয়া। এ সময় স্থানীয় বিক্ষুব্ধ লোকজন ট্রাকটি আটক করে আগুন ধরিয়ে দেয়। একই সঙ্গে চালককেও আটক করে পুলিশের হাতে তুলে দেন স্থানীয়রা।

তেঁতুলিয়া মডেল থানা পুলিশের ওসি জহুরুল ইসলাম ট্রাক চাপায় বলেন, স্থানীয় লোকজন ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সর্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভায়। কৃষ্ণকান্ত রায় (২১) নামে ট্রাকচালকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ভোলা : ভোলায় চলন্ত নছিমন থেকে পড়ে শিমুল (১২) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সকালে জেলার চরফ্যাশন সড়কের লালমোহন উপজেলার ফরাজি বাজার নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিমুল বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা সিরাজ মাতাব্বরের ছেলে এবং একই এলাকার মিঝিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র।

স্থানীয়রা জানান, নিহত শিমুলের চাচাতো ভাই কাঁচামাল নিয়ে লালমোহন যাচ্ছিল। শিমুলের স্কুল বন্ধ থাকায় সে তার চাচাতো ভাইয়ের নছিমনে উঠে রওনা হয়। লালমোহন উপজেলার ফরাজি বাজার এলাকায় আসলে চলন্ত নছিমন থেকে শিমুল পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
মিরসরাই : চট্টগ্রামের মিরসরাই উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বেলা দেড়টার দিকে উপজেলার কমলদহ বাইপাস এলাকায় ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মন্টু বড়ুয়া (৪০)। তিনি উপজেলার হাইতকান্দি ইউনিয়নের দমদমা এলাকার নিরোদ রঞ্জন বড়ুয়ার ছেলে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা জানান, বেলা দেড়টায় রঞ্জন বড়ুয়া মোটরসাইকেলে করে মহাসড়কের কমলদহ বাইপাস দিয়ে পশ্চিম পাশ থেকে প‚র্ব পাশে যাচ্ছিলেন। এ সময় অজ্ঞাত একটি গাড়ি মোটরসাইকেলসহ তাকে ধাক্কা দেয়। মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার সময় রঞ্জনের মাথায় হেলমেট ছিল।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ভৈরবে বাসচাপায় ইব্রাহিম মিয়া (২৮) নামে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার লক্ষীপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ইব্রাহিম মিয়া নরসিংদীর রায়পুরা উপজেলার চরমরজাল গ্রামের মনু মিয়ার ছেলে। তিনি ভৈরব রেলওয়ে সেতুর নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। জানা গেছে, বিকেলে কনস্টেবল ইব্রাহিম তার মোটরসাইকেলে তেল ভরতে ভৈরব বাসস্ট্যান্ড সংলগ্ন লক্ষীপুর এলাকার মিন্টুর পাম্পে যাচ্ছিলেন। এ সময় ঢাকা থেকে কিশোরগঞ্জগামী অনন্যা পরিবহনের একটি বাস (ঢাকা ও মেট্রো-১১-০০৬১) মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। খবর পেয়ে ভৈরব হাইওয়ে থানা পুলিশ তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সযোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। কিন্তু ঢাকায় পৌঁছার আগেই তার মৃত্যু হয়। পরে পরিবারের সদস্যরা তার লাশ বাড়িতে নিয়ে যান। ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তরিকুল ইসলাম জানান, এ ঘটনায় ঘাতক বাসটিকে আটক করা হলেও চালক পালিয়ে গেছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা করবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Tutan Deb ৭ সেপ্টেম্বর, ২০১৯, ২:০০ এএম says : 0
আহ, কি মর্মান্তিক।
Total Reply(0)
সাইফুল কবির ৭ সেপ্টেম্বর, ২০১৯, ২:০০ এএম says : 0
আল্লাহ তায়ালা নিহতের পরিবারকে শোক সইবার শক্তি দান করো।
Total Reply(0)
তুফাজ্জেল ৭ সেপ্টেম্বর, ২০১৯, ২:০১ এএম says : 0
মহান আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।আমিন
Total Reply(0)
মা হোমিও হল ৭ সেপ্টেম্বর, ২০১৯, ২:০১ এএম says : 0
এমন শোক কেমনে সইবে মা বাবা। আল্লাহ তুমিই শক্তি দিও।
Total Reply(0)
মেহেরুন নেসা ৭ সেপ্টেম্বর, ২০১৯, ২:০২ এএম says : 0
ইন্না নিল্লাহি ওয়া ইন্না এলাইহি রাজিউন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন