শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রাজাপুরে সড়কের বেহাল দশা পথচারীদের চরম ভোগান্তি

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ঝালকাঠির রাজাপুর শহরের প্রধান সড়কগুলোর মধ্যে বড় বড় খানাখন্দ সৃষ্টি হয়েছে। বর্ষায় সড়কে বৃষ্টির পানি জমে কাদায় একাকার হয়ে গেছে। ফলে চরম ভোগান্তির মধ্য দিয়ে যাতায়াত করতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের
বর্ষায় এসব সড়ক চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে স্কুল-কলেজের শিক্ষার্থীদের। তাদের এসব সড়কে চলতে গিয়ে যেমন পোশাক নষ্ট হচ্ছে, তেমনি একের পর এক দুর্ঘটনার শিকারও হতে হচ্ছে।

গতকাল সরেজমিনে দেখা যায়, সদরের থানা রোড, বাজার রোড, স্কুল মাকের্ট, ডাকবাংলো মোড় ও বাইপাস এলাকার সড়কের খানাখন্দে বৃষ্টির পানি জমে একাকার হয়ে গেছে। পায়ে হাঁটার কোনো সুযোগ তো নেই, রিকশায় চড়াও দায়।
স্থানীয়রা জানান, একদিকে আগের রাস্তা সংস্কারের অনিয়ম, অন্যদিকে রাস্তায় নিষ্কাশন ব্যবস্থা না থাকায় বর্ষার পানি জমে খানাখন্দ সৃষ্টি হয়েছে। থানা রোডে নিষ্কাশন ব্যবস্থা থাকলেও তা দীর্ঘদিন ধরে পরিষ্কার না করায় কাদা মাটি জমে পানি চলাচল বন্ধ হয়ে গেছে। একটু বৃষ্টি হলেই হাঁটুপানি জমে যায় সড়কে। ফলে সাব-রেজিস্টার কার্যালয়সহ কয়েকটি প্রধান শিক্ষা-প্রতিষ্ঠান ও মসজিদে যেতে যাতায়াতকারীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের সহকারি প্রকৌশলী মো. মাসুদ হোসেন এ প্রতিনিধিকে বলেন, রাজাপুর বাইপাস থেকে থানার সামনে থেকে বাঘড়ি বাজার পর্যন্ত এ প্রকল্পের আওতায় পিচ ঢালাই সড়কটি পুনরায় আরসিসি ঢালাই সড়ক ও ড্রেন নির্মাণ করা হবে। এ লক্ষে জেলায় টেন্ডার হয়েছে। ওয়ার্ক অর্ডার হলেই দ্রæত কাজ শুরু হবে বলে তিনি আশাবাদী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন