শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গ্রিন ফুলপুর গড়ার লক্ষ্যে লক্ষাধিক চারা রোপণ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অদম্য ইচ্ছাশক্তি সাহস আর সুষ্ঠু পরিকল্পনা থাকলে যে কোন কঠিন কাজও সহজ হয়ে যায় সামাজিক বনায়নের মাধ্যমে ফুলপুরকে ‘গ্রিন ফুলপুর’ গড়ার লক্ষ্যে লক্ষাধিক চারা রোপনের মধ্য দিয়ে তা দেখিয়ে দিলেন ফুলপুর ইউএনও সাইফুল ইসলাম।

যোগদান করেই ফুলপুরকে পরিবেশবান্ধব উপজেলা গড়তে নানা উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম। ‘ফুলে-ফলে জীবন গড়ি’ ‘গ্রিন ফুলপুর গড়ে তুলি’ এমনই প্রত্যয় নিয়ে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি›র সার্বিক সহযোগিতা ও দিক নির্দেশনায় সামাজিক বনায়নের মাধ্যমে গ্রিন ফুলপুর গড়ে তোলার যাত্রা শুরু করেছেন তিনি। তারই অংশ হিসাবে গত বুধবার ও গতকাল বৃহস্পতিবার সর্বস্তরের মানুষের অংশ গ্রহণে উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটিতে ১০ হাজার করে মোট ১ লক্ষ ১০ হাজার ফলদ ও বনজ চারা রোপন করেন।

উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, পৌর মেয়র আমিনুল হক, উপজেলা আওয়ামী লীগের সিঃ যুগ্ম আহবায়ক এমএ হাকিম সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভিন লাকি সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মেয়র, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের মানুষ এই বৃক্ষ রোপন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন। মুজিব বর্ষ উপলক্ষে এরপর পর্যায়ক্রমে তিন বছরে ৩ লক্ষ ৩০ হাজার চারা রোপনের মাধ্যমে ফুলপুরকে গ্রীণ ফুলপুরে পরিণত করা হবে বলে জানান গ্রিন ফুলপুর বাস্তবায়ন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন