শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তরুণ নেতৃত্বের স্বীকৃতি পেলেন বাংলাদেশি সৈকত

পরিবার পরিকল্পনা ও জনস্বাস্থ্যে অবদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

পরিবার পরিকল্পনা ও জনস্বাস্থ্য বিষয়ে বিশেষ অবদান রাখায় তরুণ নেতৃত্বের স্বীকৃতি পেয়েছেন সিরাক-বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম সৈকত। জনস হপকিন্স বøুমবার্গ স্কুল অফ পাবলিক হেলথের বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ইনস্টিটিউট ফর পপুলেশন এন্ড রিপ্রোডাক্টিভ হেলথ এ স্বীৃকতি দিয়েছে। সংস্থাটির ২০১৯ সালের অনূর্ধ্ব ৪০ তরুণ নেতৃত্ব বিজয়ীর তালিকায় বাংলাদেশী এ তরুণের নাম রয়েছে।
সংস্থাটি সূত্রে জানা যায়, বাংলাদেশের সবগুলো বিভাগে পরিবার পরিকল্পনা এবং তরুণদের স্বাস্থ্য অধিকার এবং লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ সম্পর্কিত কর্মসূচি পরিচালনা করছে সিরাক-বাংলাদেশ। তরুণ নেতা হিসেবে সৈকত কাজ করছেন যুক্তরাষ্ট্রভিত্তিক উইমেন ডেলিভার, রিপ্রোডাক্টিভ হেলথ সাপ্লাইজ কোয়ালিশনের যুব ককাসের চেয়ারম্যান, পিএমএনসিএইচ পার্টনার্স ফোরামের গেøাবাল অর্গানাইজিং কমিটির সদস্য হিসেবে। ২০১৬ সালে পরিবার পরিকল্পনা সম্পর্কিত বাংলাদেশের জাতীয় যুব সম্মেলন শুরু করেনÑ যা বিশ্বের এ ধরনের প্রথম কোনো আয়োজন।
সৈকত বলেন, ভালো কাজের স্বীকৃতি কাজের স্পৃহাকে আরও বাড়িয়ে দেয়। আরও এগিয়ে যাওয়ার প্রেরণা তৈরি করে। তিনি আরও বলেন, এই পুরস্কারটি বিশ্বব্যাপী পরিবার পরিকল্পনার পরবর্তী প্রজন্মের নেতাদের সাফল্যকে স্বীকৃতি দেয় এবং তুলে ধরে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন