ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রাজনীতিবিদ নয়, একদল লুটেরা সরকার চালাচ্ছে -আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১৯ পিএম

রাজনীতিবিদের মাধ্যমে দেশ পরিচালিত হচ্ছে না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, একদল লুটেরা সরকার চালাচ্ছে, সংসদ চালাচ্ছে, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে পরিচালিত। এটা বন্ধ করতে হবে। তাদের কথায় আজকে রাষ্ট্র চালিত হচ্ছে। এই ব্যক্তিগুলো কারা, বাংলাদেশের মানুষ সবাইকে চেনে। এরা সংসদে বসে আছে, এরা উপদেষ্টা পদে বসে আছে, এরা মন্ত্রিসভায় বসে আছে এবং রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থায় বসে আছে। বাংলাদেশের জনগণ এটা মেনে নেবে না। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী তাঁতীদল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, বাংলাদেশের জনগণের ভোটাধিকার ফিরে পাওয়া, বাক স্বাধীনতা ফিরে পাওয়া- এটা বেগম খালেদা জিয়ার মুক্তির সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত, একে আলাদা করা যাবে না। আমরা আন্দোলনে নেমেছি, আন্দোলন চলবে, আরও তীব্রতর হবে। যতদিন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারি, ততদিন আন্দোলন চলবে।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, যারা সরকারে আছে তারা পুরোপুরি রাষ্ট্রীয় সংস্থানির্ভর দল হয়ে গেছে। এরা কিন্তু মানুষের কাছে ফিরে যেতে পারবে না, মানুষের কাছে ফিরে যাওয়া এদের জন্য কঠিন।

আমীর খসরু বলেন, অনেকে প্রশ্ন করে, বিএনপি কিভাবে ঘুরে দাঁড়াবে? আমি পাল্টা প্রশ্ন করি, এই যে দলটি (আওয়ামী লীগ) জনগণকে বাইরে রেখে তাদের ভোট চুরি করে, তাদের সমস্ত অধিকার কেড়ে নিয়ে যারা ক্ষমতায় আছে তারা কিভাবে ঘুরে দাঁড়াবে? সেটাই মানুষের মনে প্রশ্ন। তিনি বলেন, বিএনপি নির্ভরশীলতা হচ্ছে বাংলাদেশের মানুষের ওপর, কোনো সরকারি সংস্থার ওপর নয়। আমরা মনে করি, বিএনপি অনেক বেশি শক্তিশালী। জনগণের শক্তিকে কেউ থামাতে পারবে না।

তাঁতী দলের উদ্যোগে এই মানববন্ধনে সংগঠনের আহবায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম আহবায়ক বাহাউদ্দিন বাহার ছাড়াও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা সেলিম ভুঁইয়া, আবদুস সালাম আজাদ প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১১:০১ পিএম says : 0
আল্লাহ্‌ মানুষের জন্যেই মানুষ সৃষ্টি করেছেন এটা কোরআনের বাণী। সেজন্যে দেশ চালাতে একদল লোকের প্রয়োজন হয় কারন দেশ চালাতে বিভিন্ন গুনা গুনের প্রয়োজন যা নাকি একলোকের মধ্যে বিদ্যমান নয়। কাজেই দেশের চালক ২/১ জন যদি সত্যবাদী ভাল মানুষ হয় তাহলে সেই দেশ কোন দিনও ভাল ভাবে চলতে পারেনা এটাই সত্য। আমাদের দেশের অবস্থা হয়েছে তাই; এখানে সরকারি দলের নেত্রী হাসিনা ছাড়া ভাল মানুষ আছে কিনা সেটা সন্দেহের বিষয়। কাজেই এই দেশের প্রধান হিসাবে নেত্রী হাসিনা যেভাবে দেশকে চালাতে চান সেভাবে দেশ চলছে না এটাই সত্য। একইভাবে বলা যায় দেশে বিরোধী রাজনৈতিক দলের পরিচালনার দায়িত্বে যারা আছেন তারা যদি ভাল হন তাহলে তারা সরকারি দলকে কাপিয়ে তুলতে পারেন। আমাদের দেশে আমরা সেটা দেখছিনা কারন সেই একটাই মানে বিরোধীদের মধ্যেও ভাল লোকের অভাব রয়েছে। এসব কারনে বিরোধী নেতারা সত্য কথা বলার পরও জনগণ সেই কথার উপর নির্ভর করতে পারেনা এটাই আমরা দেখতে পাচ্ছি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এখানে যেসব কথা বলেছেন সেগুলো সত্য হলেও কাজ হচ্ছে না বা হবার সম্ভবনাও নেই। কারন জনগণ তাঁর এসব কথার কোন মূল্যায়ন করছে না তাই তাঁর কথায় জনগণ তাঁকে সমর্থন দিবেনা বা তাঁর পেছনে দাড়িয়ে অবস্থার প্রতিবাদও করবে না। এনারা ক্ষমতায় থেকে এবং এনাদের কাজে কর্মে প্রমাণ করেছেন এনারা উপযুক্ত নন। আল্লাহ্‌ আমাদেরকে বুঝার ও সেইভাবে কাজ করার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন