শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কালীগঞ্জে ৯ মাসে ৯ ধর্ষণ

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় ধর্ষন ও নির্যাতনের ঘটনা আশংকাজনকভাবে বেড়ে চলেছে। গত ৯ মাসে শিশু, প্রতিবন্ধীসহ ৯টি ধর্ষণের ঘটনা এবং এক শিশুকে যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে। এ সব ধর্ষণের সাথে জড়িতরা আটক হলেও অজ্ঞাত কারণে জামিনে মুক্ত হয়ে বেরিয়ে আসছে। দিন দিন ধর্ষণ ও শিশু নির্যাতনের ঘটনা বৃদ্ধি পাওয়ায় ভুক্তভোগী এলাবাসী হতাশায় দিনাতিপাত করছে।

পুলিশ ও গণমাধ্যমে প্রকাশিত সংবাদ মাধ্যমে জানা যায়, গত ১৯ জানুয়ারি উপজেলার রামচন্দ্রপুর গ্রামের ৯ম শ্রেণির ছাত্রীকে খেজুর বাগানে নিয়ে উপর্জুপরি ধর্ষণ করে একই গ্রামের গোলাম নবী মোল্লার ছেলে জুয়েল রানা।
৬ ফেব্রæয়ারি উপজেলার বানুড়িয়া গ্রামে সংখ্যালঘু বাক প্রতিবন্ধী (১৪) ধর্ষণের শিকার হয়। এ ঘটনায় ৪ জনকে আটক করে পুলিশ।

১৬ মার্চ দুই বন্ধুর সহায়তায় মধুপুর গ্রামের মেহগনি মাঠে ১৬ বছরের এক কিশোরীকে আশিকুর রহমান নামে এক যুবক ধর্ষণ করে। এ ঘটনায় ভিকটিমের মা বাদি হয়ে থানায় মামলা করেন।

২৩ এপ্রিল শহরের প্লাস্টিক কারখানা থেকে কাজ শেষ করে বাড়ি ফেরার পথে দুলাল মুন্দিয়া গ্রামে পৌঁছালে একই গ্রামের মাহাবুর রহমান তাকে পান বরজে নিয়ে ধর্ষণ করে। ২৯ এপ্রিল ভিকটিম নিজেই বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।

১০ মে কোলা ইউনিয়নের পেত্মীতলা গ্রামে দাখিল দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের পর হাত-পা ও মুখ বেঁধে মাঠের ড্রেনের মধ্যে ফেলে রাখা হয়। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদি হয়ে কালীগঞ্জ থানায় ধর্ষক আলামিনের নাম উল্লেখসহ ২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

১১ মে বলিদাপাড়া গ্রামে বিয়ের প্রলোভনে ৭ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগ করেন ভিকটিমের পিতা। এ ঘটনায় পুলিশ ২ জনকে আটক করে।

২০ আগস্ট উপজেলার আড়পাড়া গ্রামে ৩ বছরের শিশুকে মোবাইলে গেমস খেলানোর প্রলোভনে যৌন নির্যাতনের অভিযোগে আব্দুল কাদের জিলানী নামে এক যুবককে আটক করে পুলিশ। এ ঘটনায় শিশুটির মা বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

২০ আগস্ট রাতে হাসিলবাগ গ্রামে চেতনানাশক ওষুধ খাইয়ে ৭ম শ্রেণি ছাত্রীকে ধর্ষণ করে পুকুরে ফেলে দেয়। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদি হয়ে কালীগঞ্জ থানায় তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

২৫ আগস্ট ৫ বছরের শিশুকে ফুসলিয়ে নিয়ে ধর্ষণ করে আনসার আলী সর্দার নামে ৫০ বছরের বৃদ্ধ। এ ঘটনায় ভিকটিমের মা বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

চলতি মাসের ৯ তারিখে একতারপুর গ্রামে ৫ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করেন একই গ্রামের মশিয়ার রহমান। এ ঘটনায় ভিকটিমের পিতা বাদি হয়ে একটি মামলা করেছেন।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস বলেন, এ পর্যন্ত যতগুলো ধর্ষণের ঘটনা ঘটেছে সকলকেই আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি এবং খুব দ্রæত সময়ের মধ্যে আমরা রিপোর্ট প্রদান করছি। এছাড়া ধর্ষণ ও শিশু নির্যাতনের বিষয়টা পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন