ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অবশেষে খাশোগি হত্যার দায় স্বীকার করলেন সউদী প্রিন্স

সংবাদ মাধ্যমের দাবী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১১ পিএম | আপডেট : ৬:১৮ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান অবশেষে গত বছর নিহত হওয়া সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার দায় স্বীকার করেছেন। তিনি বলেন, আমার তত্ত্বাবধানেই খাশোগিকে হত্যার করা হয়। খবর যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্সের।

যুক্তরাষ্ট্রের পাবলিক ব্রডকাস্টিং সার্ভিসের (পিবিএস) মার্টিন স্মিথকে এই কথা বলেন সৌদি প্রিন্স। একটি ডকুমেন্টারির জন্য তার সঙ্গে এই বিষয়ে কথা বলেন স্মিথ। এটি আগামী সপ্তাহে প্রচারিত হবে বলে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থাটি। এই ডকুমেন্টারির প্রিভিউ অনুসারে, স্মিথকে খাশোগি হত্যার বিষয়ে মোহাম্মদ বিন সালমান বলেন যে এটি আমার তত্ত্বাবধানে ঘটেছিল। সব দায় আমার। খাশোগি হত্যার এক বছর পূর্তি উপলক্ষে আগামী ১ অক্টোবর এই ডকুমেন্টারি প্রচার করবে পিবিএস।

গত বছরের ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে খাশোগিকে হত্যার বিষয়ে প্রকাশ্যে এখনও মন্তব্য করেননি সৌদি ক্রাউন প্রিন্স। তিনি হত্যার আদেশ দেন বলে জানায় যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি (সিআইএ) এবং কিছু পশ্চিমা সরকার। কিন্তু সৌদি কর্মকর্তারা জানান, এতে তার কোনও ভূমিকা ছিল না। এই হত্যাকাণ্ডের বিষয়ে সোচ্চার হয় সারা বিশ্ব এবং এর ফলে মোহাম্মদ বিন সালমানের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়। এমনকি তিনি এই হত্যাকাণ্ডের পর এখনও যুক্তরাষ্ট্র বা ইউরোপ সফর করেননি।

কিভাবে এই হত্যাকাণ্ড সম্পন্ন করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের ২০ মিলিয়ন মানুষ আছে। আমাদের তিন মিলিয়ন সরকারি কর্মকর্তা আছে। আমার অধীনস্থ কর্মকর্তারা এই হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট বিষয়গুলো দেখভাল করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন