ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

ফরিদপুরে ষড়যন্ত্রের অভিযোগে সংবাদ সম্মেলন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান আল গাফুরিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা নিয়ে ষড়যন্ত্র চলছে। প্রতিষ্ঠানের সম্পদ আত্মসাত করার লক্ষ্যে একটি মহল থেকে বর্তমান দ্বায়িত্বশীলদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ছড়াচ্ছে। ফরিদপুর প্রেসক্লাবে গতকাল এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাদরাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি মো. নূর ইসলাম মোল্লা বলেন, আমাদের প্রিন্সিপাল শাহ্ মুহাম্মদ খালিদ বিন নাছের হজের উদ্দেশে সৌদি আরবে থাকাকালীন গত ৬ আগস্ট সমাজ সেবা অফিসে এতিমদের একটি তালিকা দেয়া হয়। ওই তালিকায় ভুলক্রমে কিছু দুস্থ্য শিশুর নাম চলে আসে। বিষয়টি জানতে পেরে আমরা সেই তালিকা সংশোধন করেছি।
সংবাদ সম্মেলনে কমিটির সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ শাহ্ মোহাম্মদ খালিদ বিন নাছের, উপদেষ্টা মো. আকমল হোসেন, শিক্ষক মো. শহীদুল্লাহ, মো. নূরউদ্দিন মিয়া, মো. মাহাবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।
এব্যাপারে যোগাযোগ করা হলে বোয়ালমারী উপজেলা সমাজসেবা কর্মকর্তা প্রকাশ কুমার বিশ্বাস জানান, ২৬ জন শিশুকে এতিম দেখিয়ে অর্থ আত্ম¥সাতের একটি অভিযোগ করেন স্থানীয় কয়েকজন ব্যক্তি। ওই অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে। এখানে শুধু এতিম নয়, অনেক হতদরিদ্র দুস্থ্য ছাত্র রয়েছে। তাদের জন্য মাথাপিছু প্রতিমাসে মাত্র এক হাজার টাকা বরাদ্দ দেয় সমাজসেবা।
জানা গেছে, ডোবরার পীর সাহেব নামে খ্যাত বিশিষ্ট আলেম মরহুম শাহ সূফি আব্দুল গফুর ছাহেব ১৯৪২ সালে ১৯৭৫ সালে প্রতিষ্ঠা করেন ডোবরার এই মাদরাসা ও এতিমখানা। মক্তব, হেফজখানাসহ সপ্তম শ্রেণি পর্যন্ত প্রায় দেড়শ’ শিক্ষার্থী অধ্যয়ন করে এখানে। যাদের অধিকাংশই এতিম ও দুস্থ্য পরিবারের সন্তান। ২০১৭ সালের ৮ জানুয়ারি পীর সাহেব ইন্তেকাল করেন।
সাতৈর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মুজিবুর রহমান বলেন, ডোবরার হুজুর আমাদের সবার সম্মানীয় ছিলেন। তবে পরিস্থিতি যা দাড়িয়েছে তাতে এভাবে চলতে থাকলে প্রতিষ্ঠানটি ধ্বংস হয়ে যাবে। তিনি জানান, ডোবরার হুজুরের মেঝো সন্তান জুবায়ের বিন নাসির একদিকে আর হুজুরের স্ত্রী ও অপর তিন ছেলে অন্যদিকে। মেঝো ছেলে নিজেকে পীর দাবি করছেন। এনিয়ে সেখানে গত মাহফিলে বিরাট মারামারির উপক্রম। প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখার স্বার্থে এসব নিরসন হওয়া জরুরি।
বাল্যবিয়ের চেষ্টায় বাবাকে আটক
রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা
রামগড়ে ভুয়া জন্মসনদ বানিয়ে মেয়ের বিয়ে দেয়ার চেষ্টাকালে বাবাকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।
জানা যায়, গত সোমবার দুপুরে রামগড় পাতাছড়া ইউনিয়নের কলাবাড়ী এলাকায় ৭ম শ্রেনীর নাবালিকা মেয়েকে ভুয়া জন্মসনদ বানিয়ে বয়স বাড়িয়ে বিয়ে দেয়ার চেষ্টাকালে মো.শাহজাহান (৫০) কে বাল্যবিবাহ আইন ২০১৭ এর ৮ ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং বিয়ের সব আনুষ্ঠানিকতা বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সরওয়ার উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন