শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চুক্তি না মানলে সিরিয়ায় ফের সেনা অভিযান: এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১১:৫৪ এএম

সম্প্রতি সিরিয়ার উত্তরাঞ্চল এলাকায় থেকে কুর্দি যোদ্ধাদের হটাতে সেনা অভিযান পরিচালনা করে তুরস্ক। পরবর্তীতে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় আঙ্কারা পাঁচ দিনের জন্য ওই অভিযানে বিরতি টানতে সম্মত হয়, এই শর্তে যে, এর মধ্যে কুর্দি যোদ্ধারা নিরাপদে ওই অঞ্চল থেকে সরে যাবে। এ শর্ত পালিত না হলে পুনরায় সেনা অভিযান পরিচালনার হুমকি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যিপ এরদোগান।

শুক্রবার (১৮ অক্টোবর) টেলিভিশনে দেওয়া এক বিবৃতিতে যুক্তরাষ্ট্র ও কুর্দি বিদ্রোহীদের উদ্দেশ্যে এ হুঁশিয়ারি জানান তুর্কি প্রেসিডেন্ট। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

এরদোগান বলেন, সিরিয়ার উত্তর পূর্বাঞ্চল থেকে কুর্দি বিদ্রোহীদের হটিয়ে নিরাপদ এলাকা প্রতিষ্ঠা করা না হলে আগামী মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলেই নতুন করে অভিযান শুরু করবে আঙ্কারা। চুক্তির স্বার্থেই ১৮ থেকে ২২ অক্টোবর পর্যন্ত সেনা অভিযান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

অভিযানে বিরতি ঘোষণার পরও তুর্কি সেনারা সীমান্তে অবস্থান করছে, সাংবাদিকরা এ ব্যাপারে এরদোগানের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সীমান্তে সৈন্য প্রত্যাহার করা হয়নি, আগামী ১২০ ঘণ্টা পাহারা দেওয়ার স্বার্থেই তাদের নিয়োজিত রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
OmarFaruq ১৯ অক্টোবর, ২০১৯, ১০:১৬ পিএম says : 0
আলহামদুলিল্লাহ প্রিয় নেতা এরদোয়ান আল্লাহ তায়ালা আপনার প্রতি সহায় হোন আমিন । প্রিয় নেতা এরদোয়ান আল্লাহ তায়ালা আপনাকে সর্বচ্চ বিজয় দান করুন।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন