শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

লোহাগাড়ায় গৃহহীন ৮ পরিবার পাচ্ছেন দুর্যোগ সহনীয় বাড়ি

তাজ উদ্দীন, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

লোহাগাড়া উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন শ্রেণি পেশার ৮টি দুঃস্থ গৃহহীন পরিবার দুর্যোগ সহনীয় সুন্দর রং করা আধা পাকা বাড়ি পাচ্ছে। এক সময় যারা ভাঙাচোরা এবং বেড়ার ঘরে বসবাস করত। তাদের যে এমন সুন্দর একটি আঁধা পাকা বাড়ি হবে যা তারা কখনো কল্পনাই করতে পারেনি। এসব পরিবার বাড়ি পেয়ে তারা আজ আনন্দিত এবং উচ্ছ¡সিত।

জানা যায়, চুনতি ইউনিয়নে বাড়ি পেতে যাচ্ছেন হাবিবুর রহমান, লুৎফরনিছা, মো. আতিকুর রহমান, আধুনগর ইউনিয়নে কুলছুমা বেগম, চরম্বা ইউনিয়নে সুকুমার দাশ, কলাউজান ইউনিয়নে ইসলাম খাতুন, বড়হাতিয়া ইউনিয়নে মো. ওসমান ও আমিরাবাদ ইউনিয়নে জাহানারা বেগম।
বাড়ি পেয়ে খুব খুশি চুনতি ইউনিয়নের লুৎফর নিছা। তিনি জানান, আমার ভাগ্য অনেক ভালো। কপালে এতো ভালো বাড়ি জুটেছে এবং সেই ঘরে সপরিবার শান্তিতে ঘুমাবো।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামরুল হোসাইন বলেন, গৃহহীন মানুষকে ঘর দিতে পেরে তিনিও খুশি। রঙিন পাকা ঘরগুলো দেখতে খুব সুন্দর। তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়ন করছি। এক সময় দেখবেন যাদের জমি আছে ঘর নাই তারা সবাই ঘর পাবে।
উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমদে বলেন, গত অর্থ বছরের বরাদ্দ থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৮টি বাড়ি নির্মাণ করা হয়েছে। প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৫৩১ টাকা। বাড়িগুলোর চাবি শীঘ্রই আনুষ্ঠানিকভাবে তাদের হাতে তোলে দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন