মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কাঁঠালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়

ঝুঁকিপূর্ণ ভবনে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম

এ এম মিজানুর রহমান বুলেট, কলাপাড়া (পটুয়াখালী) থেকে | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নের ১১৮ নং কাঁঠালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হটাৎ করে দেয়ালে ফাঁটল ও ছাদ ধসের ঘটনা ঘটে। গত সপ্তাহে বিদ্যালয় চলাকালীন হটাৎ করে বিদ্যালয়ের ছাদ ধসে পড়ে এতে কেউ হতাহত হয়নি। তবে ভীষণ ভয় পেয়ে যায়। বেশ কয়েকদিন একটানা বৃষ্টি হওয়ায় ছাদের বিভিন্ন অংশ এবং দেয়ালে ফাঁটল দেখা দিয়েছে। এতে বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী এবং ছাত্র-ছাত্রীসহ অভিভাবকরা উৎকন্ঠায় রয়েছেন। বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম ব্যাহত হচ্ছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী বলেন এই বিদ্যালয়টি ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয়, এখানে বর্তমানে ৪ জন শিক্ষক এবং প্রায় ১০০ জন শিক্ষার্থী রয়েছে। ১৯৯৮-১৯৯৯ অর্থবছরের এই ভবনটি নির্মিত হয়েছে। এলাকাবাসী এখন কোমলমতি বাচ্চাদের নিয়ে খুবই দুশ্চিন্তায় আছে।

অভিভাবক মো. জালাল উদ্দিন বলেন, নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে ভবনটি নির্মাণ করা হয়েছে, যার কারণে এই অবস্থা আমরা সন্তানদেরকে এই ঝুঁকির মধ্যে স্কুলে পাঠিয়ে সবসময় ভয়ে ভয়ে থাকতে হয়।

কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (দায়িত্বপ্রাপ্ত) মো. আবুল বাসার বলেন, ইতোমধ্যেই ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে এবং নতুন ভবন পাওয়ার জন্য চাহিদাপত্র পাঠানো হয়েছে। তিনি আরও বলেন মাসিক মিটিং-এর সিদ্ধান্ত মোতাবেক, আপাতত পাশের মাধ্যমিক বিদ্যালয়ের দুটি রুমে ক্লাস করার জন্য প্রধান শিক্ষককে ব্যাবস্থা নিতে বলা হয়েছে। এ ব্যাপারে আপাতত বরাদ্দকৃত টাকা দিয়ে দুটি রুম করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. কামরুজ্জামান বলেন, অতিশীঘ্রই যেনো এই সমস্যার সমাধান করে বিদ্যালয়ের স্বাভাবিক লেখাপড়ার পরিবেশ ফিরিয়ে আনা যায় সেজন্য যথাযথ কতৃপক্ষের কাছে জোর দাবি জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন