রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভেট্টোরিকে নিয়ে আজ থেকে ক্যাম্প

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

কেটে গেছে সঙ্কট। আজ থেকে শুরু হয়ে যাচ্ছে বাংলাদেশের ভারত প্রস্তুতি। আর সফরের প্রস্তুতি ক্যাম্পের প্রথম দিন থেকেই নতুন স্পিন কোচকেও পাচ্ছে বাংলাদেশ দল। আজই ঢাকা আসছেন বাঁহাতি স্পিন গ্রেট ড্যানিয়েল ভেট্টোরি। গত জুলাইয়ে বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নাম ঘোষণার পর এই প্রথম দলের সঙ্গে কাজ করবেন ভেট্টোরি। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী নিশ্চিত করেছেন, দলের সঙ্গে যোগ দিচ্ছেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক।

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো ও পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্টের সঙ্গেই জানানো হয়েছিল ভেট্টোরির নাম। প্রথম দুই জন কাজ শুরু করেছেন আগেই। তবে ভেট্টোরির সঙ্গে চুক্তির ধরনই ভিন্ন। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মোট ১০০ দিন বাংলাদেশের স্পিনারদের সঙ্গে কাজ করবেন ক্রিকেট ইতিহাসের সফলতম বাঁহাতি স্পিনার।

কেবল ১০০ দিনের জন্য হলেও ভেট্টোরির নিয়োগ চূড়ান্ত হওয়ার পর তাকে নানাভাবে কাজে লাগানোর কথা বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান, ‘আমরা তো পূর্ণকালীন চাচ্ছিলাম। কিন্তু হয়নি। তবে সে যে ধরনের মানুষ, প্রাণচাঞ্চল্য আছে, দলে স্পিরিট জুগিয়ে দেয়, নেতৃত্ববোধের ব্যাপার আছে তার মধ্যে, তাকে পেলে খুব ভালো হবে। সে যে শুধু সিরিজে যাবে, তা নয়। ১০০ দিনের মধ্যে কয়টা আর সিরিজ থাকবে! বাকি সময়ে সে আমাদের ক্রিকেটারদের নিয়ে স্কিল ক্যাম্পে কাজ করবে। আমরা বেশি চাচ্ছি, বর্তমান ক্রিকেটারদের উন্নতির পাশাপাশি নতুন কিছু ক্রিকেটার সে বের করে দেবে। আমার মনে হয়, এই ধরনের কোচ খুব বেশি পাওয়া কঠিন। আসার পর তাকে ভালো লাগলে কাজের সময় বাড়ানো নিয়ে কথা বলা যেতে পারে।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন