বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

লাগাম টেনে ধরবে কে?

গাজীপুরে চলছে অবৈধ গ্যাস সংযোগ

মো. দেলোয়ার হোসেন, গাজীপুর থেকে | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

গাজীপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান অব্যাহত থাকলেও থেমে নেই অবৈধ সংযোগ দেয়ার কাজ। কোনভাবেই লাগাম টেনে ধরা যাচ্ছে না এই অবৈধ গ্যাস সংযোগকারী দালালদের। অভিযোগ রয়েছে প্রভাবশালী রাজনৈতিক নেতা ও পুলিশের সহযোগিতায় তারা বাসা-বাড়িতে রাতের আঁধারে দালালচক্র লাখ লাখ টাকা বিনিময়ে দিয়ে যাচ্ছে এই অবৈধ গ্যাস সংযোগ।

গাজীপুর মহানগরের কাশিমপুর মৌজার লস্কর চালা এলাকায় গত কয়েক দিনে রাতের আধারে ৩ শতাধিক বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ হয়েছে বলে জানা যায়।

লস্কর চালার ভ‚মি দস্যু শহীদুল্লাহ গংরা লাখ লাখ টাকা নিয়ে এই সংযোগ দিয়ে যাচ্ছে বলে নাম প্রকাশ না করার শতে এলাকার একাধিক সূত্র জানিয়েছেন।
ওই সুত্র আরো জানায়, রাজনৈতিক ছত্রছায়ায় এবং পুলিশের সহযোগিতায় এই দালাল চক্র রাতের আঁধারে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে যাচ্ছে। রাতে গ্যাস সংযোগ দেয়ার সময় একাধিকবার পুলিশকে জানানো হলেও পুলিশ তাদের ব্যস্ততা দেখিয়ে ঘটনাস্থলে তো যায়নি, এমনি কি পরেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। পুলিশকে ম্যানেজ করেই না কি তারা এ অবৈধ গ্যাস সংযোগ লাইন দিয়ে যাচ্ছে।

আরো জানা যায়, শহীদুল্লাহ গংদের নামে ডজন খানেকের বেশি মামলা থাকলেও এরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে পুলিশ তাদের গ্রেফতার করছে না।

যে কারণে তারা আরো বেপরোয়া হয়ে ওঠছে। তবে পুলিশ বলছে তাদের খুজে পাওয়া যাচ্ছে না। এলাকাবাসি ও পুলিশের বক্তব্যে অনেক গড়মিল রয়েছে।

গত কয়েক দিন আগে গাজীপুর মহানগরীর নগপাড়া এলাকায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ অভিযান চালিয়ে ৫ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে এবং একটি ফ্যাক্টরিকে অবৈধ গ্যাস সংযোগের অভিযোগে জরিমানা করে। এরও কিছু দিন আগে গাজীপুর সদরের মিজাপুর এলাকায় অবৈধ গ্যাস সংযোগ থেকে এখানকার কলেজের একটি কক্ষে আগুন লাগে। সংবাদ পেয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষ অভিযান চালিয়ে এলাকার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে এবং অবৈধ সংযোগ দেয়ার অভিযোগে আওয়ামী লীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মামলা করেন।
তিতাস গ্যাস গাজীপুর জেলার ব্যাবস্থাপক অজিত চন্দ্র দেব বলেন, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান অব্যাহত আছে। পর্যায়ক্রমে সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

অবৈধ গ্যাস সংযোগের বিষয়ে কাশিমপুর থানার ওসি আকবর আলীকে জানালো হলেও কোন ব্যবস্থা না নেয়ায় এলাকার সচেতন মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকার সচেতন মহল মনে করছেন এদের বিরুদ্ধে এখনি প্রদক্ষেপ না নিলে দিনের পর দিন তারা যেভাবে বেপরোয়া হয়ে উঠছে পরে এদের দমানো কঠিন হয় পড়বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন