শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সুশাসন প্রতিষ্ঠায় দেশজুড়ে অভিযান চলবে -উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

সারা দেশে সুশাসন প্রতিষ্ঠার জন্য দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে। ভোলার ঘটনা নিয়ে পুলিশ তদন্ত করছে। দোষীদের আইনের আওতায় আনা হবে। গতকাল শুক্রবার উত্তরার আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) মাঠে অ্যাম্বাসি কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ সব কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশ একটি সুন্দর দেশ। এখানে কোনো সন্ত্রাস, জঙ্গিবাদ নেই। সব অ্যাম্বাসেডররা ফিল করেন বাংলাদেশ একটি শান্তির দেশ। ভোলার ঘটনার পর পুলিশ মামলা করেছে।
মামলাটি সরকারের বিভিন্ন সংস্থাও তদন্ত করছে। ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে আমাদের প্রধান উদ্দেশ্য ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে। সেজন্য তদন্ত গুরুত্ব দিয়ে করা হচ্ছে। তদন্তের স্বার্থে আরও যদি কাউকে আইনের আওতায় আনার প্রয়োজন পড়ে তা করে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।
সাম্প্রদায়িক উসকানির ঘটনা রামু ও নাসিরনগরের উদাহরণ টেনে আনেন স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভোলার বোরহানউদ্দিনের সাম্প্রদায়িক উসকানির ঘটনা রামু ও নাসিরনগরের পুনরাবৃত্তি। এ ধরনের জঘন্য কাজের সাথে জড়িতদের খুঁজে বের করার কাজ চলছে।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পাহাড়ে শান্তির সুবাতাস ছড়িয়ে দিতে আমরা বদ্ধপরিকর। শান্তির সুবাতাস দেশের সব জেলার মতো তিন পার্বত্য জেলায়ও সমানভাবে ছড়িয়ে দিতে আমরা কাজ করছি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টারের অতিরিক্ত আইজিপি মোশাররফ হোসেন প্রমুখ।
জানা যায়, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে স্পোর্টস স্কুল এবং অ্যাক্টিভিস্ট কমিউনিকেশনস লিমিটেড আয়োজিত দুই দিনব্যাপী এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে অস্ট্রেলিয়া, ভুটান, ইরাক, দক্ষিণ কোরিয়া, মালদ্বীপ, নরওয়ে, পাকিস্তান, প্যালেস্টাইন, সৌদি আরব, শ্রীলঙ্কা, সুইডেন, যুক্তরাষ্ট্র ও ভিয়েতনামসহ ১৩টি বিদেশি দূতাবাসসহ ১৬টি দল।
এছাড়া প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশে কর্মরত জাতিসংঘের একটি দল। আর স্বাগতিক দল হিসেবে থাকছে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কূটনৈতিক পুলিশ। স্পোর্টস ফর পিস’ এই স্লোগানকে সামনে রেখে একত্রিত হচ্ছে বাংলাদেশে অবস্থিত দূতাবাসগুলো। সেভেন-এ-সাইড টুর্নামেন্টে দলগুলো নকআউট ভিত্তিতে খেলবে। ১৬ দলের মধ্যে সেরা দুই দলকে নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে শনিবার।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন