ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আজ যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৯:১৫ এএম

স্বাধীন বাংলাদেশের প্রথম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার (১১ নভেম্বর)। স্বাধীনতার পর ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যুবলীগ প্রতিষ্ঠা হয়। যদিও পকিস্তান আমলে যুবলীগ নামে একটি বাম সংগঠন গড়ে উঠেছিল। কিন্তু পরে এ সংগঠনটির আর কার্যক্রম ছিল না।

স্বাধীনতার পর জাতীয় চার মূলনীতি সামনে রেখে আত্মনির্ভরশীল যুব সমাজ গড়ে তুলতে যুবসমাজের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় যুবলীগের জন্ম হয়। যুব আন্দোলনের পথিকৃৎ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মণি যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। প্রতিষ্ঠার পর থেকেই যুবলীগের নেতাকর্মীরা দেশ গঠনে আত্মনিয়োগ করেন।

যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার কর্মসূচি নিয়েছে সংগঠনটি। ভোর ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। পরে বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণিসহ ৭৫’ এর ১৫ আগস্ট নিহত সব শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ এবং মোনাজাত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
সফিক আহমেদ ১১ নভেম্বর, ২০১৯, ১১:২৩ এএম says : 0
আশা করি সৎ ও ত্যাগী নেতারা নতুন কমিটির দায়িত্ব লাভ করবেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন