শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কলম্বিয়ার পুলিশ স্টেশনে বোমা হামলা, হতাহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ৪:০৫ পিএম | আপডেট : ৪:০৫ পিএম, ২৩ নভেম্বর, ২০১৯

কলম্বিয়ার একটি পুলিশ স্টেশনে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে আরও সাতজন। 

গতকাল শুক্রবার (২২ নভেম্বর) প্রদেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কাউকার প্রদেশের সানতান্দার ডি কুইলিচাও শহরে এ ঘটনা ঘটে। স্থানীয় এক কর্মকর্তা এএফপিকে এ তথ্য নিশ্চিত করেছেন। এই শহরটি মাদকপাচারকারীদের আখড়া ও সহিংসতার পকন্দ্র বলে পরিচিত।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বোমা হামলাটি সুনির্দিষ্ট কোনো সন্ত্রাসী করেছে কিনা তা স্পষ্ট করেনি সূত্র। তবে এ ব্যাপারে স্থানীয় সময় শনিবার সংবাদ সম্মেলন করবে পুলিশ।

কী কারণে ওই হামলা চালানো হয়েছে তা এখনও নিশ্চিত নয়। নগর সচিব জেইম অ্যাসপ্রিলা বলেন, একটি পুলিশ স্টেশনে হামলা চালানো হয়েছে। তিনি আরও বলেন, এটা সত্যিই দুর্ভাগ্যজনক যে, ঘটনাস্থলে আমাদের তিনজন প্রাণ হারিয়েছেন এবং আরও সাতজন আহত হয়েছে।
জেইম অ্যাসপ্রিলা জানিয়েছেন, সান্তান্দার ডি কুলিচাও এলাকায় চালানো ওই হামলার সঙ্গে প্রেসিডেন্ট ইভান ডুকের বিরুদ্ধে চলমান বিক্ষোভের কোনো সম্পর্ক নেই। এটি পৃথক ঘটনা বলে উল্লেখ করেছেন তিনি। তবে ওই হামলা সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।

এদিকে, দেশটির রাজধানী বোগোতায় প্রেসিডেন্ট ইভান দুকিউ সরকারের পদত্যাগের দাবিতে নতহুন করে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। বৃহস্পতিবার আড়াই লাখের বেশি মানুষ এই বিক্ষোভে অংশ নেয়। ওই দিন সহিংসতায় নিহত হয়েছে তিন জন। শুক্রবার বিকেলেও বোগোতোর ভিলভার প্লাজাতে বিক্ষোভ হয়েছে। তবে পুলিশ টিয়ার গ্যাস ছুঁড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন