শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পাহাড়ে উন্নয়ন করতে হলে অস্ত্রের ব্যবহার বন্ধ করতে হবে

মাহাবুব-উল-আলম হানিফ এমপি

মো. সাদাত উল্লাহ, বান্দরবান থেকে | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বান্দরবান জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। সম্মেলন উপলক্ষে গতকাল সোমবার বেলা ১১টায় পৌর শহরে রাজার মাঠে আয়োজিত এক জনসভা অনুষ্ঠিত হয়।
জনসভা ও কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন, আ.লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি। উদ্বোধক হিসেবে ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও সাবেক সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উশৈসিং এমপি।
বান্দরবান জেলা আ.লীগের সভাপতি ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, পানিসম্পদ উপ-মন্ত্রী ও আ.লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়াসহ দলীয় নেতৃবৃন্ধরা বক্তব্য রাখেন।
মাহাবুব উল আলম হানিফ এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও অগ্রযাত্রার ধারা চলছে। আর অন্যদিকে স্বাধীনতার বিপক্ষ শক্তি হিসেবে আরেকটি দল কাজ করছে। যারা ক্ষমতায় থাকতে এ দেশের জন্য কোনো কাজ করেনি এবং তারা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিনত করতে চেয়েছিল। তারা বারবার আঘাত করেছে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে। এ সময় তিনি পার্বত্য অঞ্চলের বিষয়ে বলেন, অবৈধ অস্ত্রের ঝণঝণানির কারণে পাহাড়ে শান্তি ফিরে আসছে না। পাহাড়ের মানুষের উন্নয়নে অস্ত্রের ব্যবহার বন্ধ করতে হবে। তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকারের নেতৃত্বে শাস্তি চুক্তির মাধ্যমে পাহাড়ে শান্তি ফিরিয়ে আনা হয়ে ছিলো। কিন্তু একটি কুচক্রীর মহলের অনেকেই অবৈধ অস্ত্র হাতে নিয়ে মানুষের জীবনকে দুবির্ষহ করার চেষ্টা করছে। এতে কারো কল্যাণ আসবে না বলে তিনি মন্তব্য করেন। আ.লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেন, বাংলাদেশের পরবর্তী ইতিহাসে শেখ হাসিনার মত চতুর্মূখি ডাইনামিক সরকার প্রধান আর কেউ হতে পারবে না। তাই তিনি যতদিন থাকবেন বাংলার মানুষ শেখ হাসিনাকেই সরকার প্রধান রাখলে এদেশ সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল থাকবে। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও উপ দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া বলেন, তিন পার্বত্য জেলায় অবহেলীত জনপদকে ব্যাপক উন্নয়নের দৃষ্টান্ত সৃষ্টি করেছেন রাষ্ট্র নায়ক শেখ হাসিনা। দীর্ঘ ৬ বছর পর জেলা আ.লীগের এই ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে ক্যশৈহ্লাকে সভাপতি ও মোহাম্মদ ইসলাম বেবীকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন