শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আইডিয়াল স্কুলে ৮ শতাধিক ফেল : উদ্বিগ্ন অভিভাবকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ৫:০৬ পিএম

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণিতে ৮ শতাধিক শিক্ষার্থী ফেল করায় উদ্বেগ প্রকাশ করেছেন অভিভাবক ঐক্য ফোরাম। প্রতিষ্ঠানটির একাদশ শ্রেণির ১ম টার্ম পরীক্ষায় ১ হাজার ১৫০ জন শিক্ষার্থীর মধ্যে ৮ শতাধিক পরীক্ষার্থী অকৃতকার্য হওয়ায় ফলাফল বিপর্যয়ে তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে বিষয়টি তদন্ত করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের নিকট দাবি জানায় প্রতিষ্ঠানটির অভিভাবকরা।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকেলে শিক্ষা প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরামের অনুষ্ঠিত সভা থেকে এ দাবি জানানো হয়। এতে ফোরামের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফাহিম উদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন।

সভায় বলা হয়, ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে এই কলেজে ১ হাজার ১৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়। এদের প্রায় সবাই এসএসসি’তে জিপিএ- ৫ প্রাপ্ত। ১ জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরুর পর ৭ সেপ্টেম্বর থেকে টিউটোরিয়াল পরীক্ষা নেওয়া হয়। ভর্তির ৩ মাসের মাথায় ২০ অক্টোবর থেকে ১ম টার্ম পরীক্ষা নেয় যার ফল প্রকাশ পায় ২১ নভেম্বর। ফেব্রুয়ারি ২০২০ এর ১ম সপ্তাহে ১ম বর্ষ ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শ্রেণিকক্ষে যথাযথ পাঠদানের ব্যর্থতায় এসএসসি’তে জিপিএ-৫ পাওয়া বিপুল সংখ্যক শিক্ষার্থী অকৃতকার্য হওয়ায় অভিভাবকরা উদ্বিগ্ন। শিক্ষকদের কোচিং বাণিজ্য ও শিক্ষা বাণিজ্য সম্প্রসারণে শিক্ষার্থী ও অভিভাবকরা জিন্মি। এত অল্প সময়ে বিপুল সংখ্যক শিক্ষার্থী কিভাবে ১ম বর্ষ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২য় বর্ষে উঠবে তা ভেবে অভিভাবক ও শিক্ষার্থী সবাই আতঙ্কিত।

এছাড়া এ শিক্ষা প্রতিষ্ঠানে আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণে টেষ্ট পরীক্ষায় অনুত্তীর্ণদের নিকট থেকে অনুত্তীর্ণ বিষয় প্রতি ২০ হাজার টাকা পে-অর্ডারের মাধ্যমে গত ২৪ ও ২৫ নভেম্বর আদায় করে এসএসসি’র ফরম পূরণ করানোর বিষয়টি প্রমাণ করেছে যে, সরকারি নীতিমালা এখানে লংঙ্ঘিত। এ বিষয়টিও তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন