শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জঙ্গিবাদের পর এবার মাদকের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছি -আইজিপি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ৬:৩৬ পিএম

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, যেভাবে সন্ত্রাস জঙ্গিবাদ রুখে দিয়েছি, ঠিক তেমনি মাদকের বিরুদ্ধেও আমরা লড়াইয়ে নেমেছি। একজন মাদকসেবী শুধু তার পরিবার ও সমাজের জন্য বোঝা নয়, দেশের জন্যও বোঝা।
বৃহস্পতিবার দুপুরে ফতুল্লার পঞ্চবটি হরিহরপাড়া এলাকায় কমিউনিটি ব্যাংক পঞ্চবটি শাখার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দিচ্ছেন, সেখানেই আমরা কাজ করছি এবং সামনে এ ব্যাপারে আরও বেশি কঠোর হব। তিনি বলেন, বাবা-মাকে অবশ্যই সন্তানদের দিকে দৃষ্টি রাখতে হবে, সন্তান কোথায় যাচ্ছে কার সঙ্গে মিশছে, যাদের সঙ্গে মিশছে তাদের কোথায় যাচ্ছে, প্রতিটা বিষয়ে দৃষ্টি রাখতে হবে।
তিনি বলেন, একটা সময় নিয়ম ছিল সন্ধ্যায় মাগরিবের আজান দিলেই বাসায় আমাদের চলে যেতে হতো। এটি পরিবারের অলিখিত নিয়ম ছিল। এখানে অনেক মুরুব্বি রয়েছেন, তারাও মাথা নাড়ছেন।
তিনি আরও বলেন, আগে সমাজে মুরুব্বিদের একটি বিশাল কন্ট্রোল ছিল, দূর থেকে আগে সিগারেট হাতে থাকলেও মুরুব্বি দেখলে তা ফেলে দিলেও এখন আর তা হচ্ছে না। টিচারদের ভয়ে আগে আমরা স্কুলে নিয়ম মেনে চলতাম, এখনো সেই শিক্ষকদের দেখলে আমরা সালাম করি; কিন্তু এখন সেই দিন হারিয়ে যাচ্ছে। শিক্ষকদেরও তাদের সম্মানের জায়গা ধরে রাখতে হবে।
আইজিপি বলেন, দ্রুত সমস্যা সমাধানে আমরা জরুরি সেবা নাম্বার ‘৯৯৯’ খুলেছি। এটি চালু হওয়ার পর দুই বছরের মধ্যে আমরা পুলিশি, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা দিতে পারছি। ইতিমধ্যে অনেক অপরাধ হওয়ার আগেই আমরা তা উদ্ঘাটন করতে পেরেছি। ইতিমধ্যে ৯৯৯-এর মাধ্যমে আমরা কয়েক কোটি কল রিসিভ করেছি, ৭৮ লাখ লোকজনকে সহযোগিতা করতে চেষ্টা করেছি।
এর আগে সকালে আইজিপি জেলা পুলিশ নারায়ণগঞ্জের ৮ টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। তিনি পুলিশ লাইন্স নারায়ণগঞ্জ মাঠে ফিতা এবং কেক কেটে প্রকল্প গুলোর উদ্বোধন ঘোষণা করেন। প্রকল্প গুলোর মধ্যে রয়েছে, পুলিশ লাইন্স ব্যারাক, সদর মডেল থানার ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ তলার উর্ধ্বমুখী সম্প্রসারণ, সিদ্ধিরগঞ্জ থানা ভবন, ফতুল্লা মডেল থানার ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ তলার উর্ধ্বমুখী সম্প্রসারণ, গোপালদী তদন্ত কেন্দ্র ভবন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্স আবাসিক টাওয়ার নির্মাণ কাজ ও পুলিশ লাইন্স মাল্টিপারপাস হল।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন) মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (ইন্ড্রাস্টিয়াল পুলিশ) আব্দুস সালাম, ডিআইজি (ফাইনান্স এন্ড ডেভেলপমেন্ট) আবু হাসান মুহাম্মদ তারিক, ডিআইজি (ঢাকা রেঞ্জ) হাবিবুর রহমান, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. মনিরুল ইসলাম, র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত অধিনায়ক (স্কোয়াড্রন লিডার) মো. রেজাউল হক, মুন্সিগঞ্জ জেলার পুলিশ সুপার জায়েদুল আলম, সাবেক এমপি মোহাম্মদ আলী, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর সাহাসহ বাংলাদেশ পুলিশ ও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ীবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন