ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

পলাতক চার আসামির সম্পত্তি ক্রোকের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার পলাতক ৪ আসামির সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালত। গতকাল মঙ্গলবার মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে হাজির হয়ে পলাতক আসামিদের গ্রেপ্তারে তাদের কার্যক্রমের ব্যাখ্যা দেন। আদালত সম্পত্তি বাজেয়াপ্ত এবং পলাতকদের গ্রেপ্তার বিষয়ে অগ্রগতি জানাতে তদন্ত কর্মকর্তাকে ৫ জানুয়ারি আবারো হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। পলাতক এজাহারভুক্ত আসামীরা হলো- মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ অমত্য ইসলাম ও এজাহারবহির্ভূত মোস্তবা রাফিদ। মামলার আসামি মিফতাহুল ইসলাম জিয়ন ম্যাজিস্ট্রেটের কাছে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেছে।

সরকারি কৌঁসুলি (পিপি) হেমায়েত উদ্দিন খান বলেন, আবরার ফাহাদ হত্যা মামলার পলাতক চার আসামির বিরুদ্ধে আগে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন। তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি এমন প্রতিবেদন আদালতে জমা দেয় পুলিশ। আদালত মঙ্গলবার এই চার পলাতক আসামির সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন। এ ছাড়া তাদের বিরুদ্ধে হুলিয়া জারি করেছেন। মামলার পরবর্তী শুনানির জন্য ৫ জানুয়ারি তারিখ ধার্য করেছেন আদালত। গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। পরে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে তার লাশ উদ্ধার করা হয়।
পরদিন ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ২১ জনকে গ্রেপ্তার করেছে ডিএমপির গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ।

গত ১৩ নভেম্বর এ ঘটনায় ঢাকা মহানগর হাকিম আদালতে ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারে নাম রয়েছে ১৯ জনের। এছাড়া তদন্তে প্রাপ্ত এজাহারের বাইরে ছয়জন। এজাহারভুক্ত ১৯ জনের মধ্যে ১৬ জন ও এজাহারবহির্ভূত ছয়জনের মধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের মধ্যে আটজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন