শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই জনের মৃত্যু

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ৪:০৬ পিএম

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে ইব্রাহিম ও আল আমিন নামে দুই দিনমজুর মারা গেছে। বৃহস্পতিবার দুপুরে ভান্ডারিয়া উপজেলার ইকড়ি গ্রামের এক গৃহস্থবাড়ির পুকুরের কচুরিপানা পরিস্কার করতে গিয়ে পুকুর লাগোয় পল্লীবিদ্যুতের তারের স্পর্শে ওই দুই দিনমজুর ঘটনাস্থলে নিহত হন বলে জানান ভান্ডারিয়া থানার ওসি তদন্ত ফরিদ হোসেন।
নিহত দিনমজুর ইব্রাহিম মাতুবব্বর (৪০)ইকড়ি গ্রামের মৃত ফেরেস্তালী মাতুব্বর এর ছেলে ও আল আমিন খান (৩০) একই গ্রামের হারুণ খানের ছেলে।
ইকড়ি ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির জানান , ইব্রাহিম ও আল আমিন ভা-ারিয়ার ইকড়ি গ্রামের হাফেজ মোস্তফার বসতবাড়ির পুকুরে কচুরী পানা পরিস্কার করছিলেন। এসময় লোহাররড দিয়ে পুকুর থেকে কচুরী পানা তীরের দিকে টেনে আনার সময় পুকুর লাগোয়া পল্লী বিদ্যুত লাইনের সঙ্গে লোহার রডের স্পর্শ লাগে। এসময় ওই দুই দিনমজুর বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়র আহত দুই দিনমজুরকে ভা-ারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।
ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির আরো জানান, পল্লী বিদ্যুতের এ লাইনের তার পুকুর ছুঁই ছুঁই অবস্থায় স্থপন করায় দুই দুই দিনমজুর এ দুর্ঘটনার শিকার হয়েছেন । এ ঝুঁকিপূর্ন বৈদ্যুতিক লাইন নিরাপদ দূরত্বে স্থাপনের বিষয়ে এলাকাবাসি দাবি জানিয়েছেন।
এ বিষয়ে ভা-ারিয়া পল্লী বিদ্যুতের এজিএম লিটন চন্দ্র দে জানান, দুর্ঘটনার বিষয়টি শুনেছি তবে এ লাইনটি মঠবাড়িয়া উপজেলার সাফা এলাকা থেকে নিয়ন্ত্রণ করা হয়।এ বিষয়টি সরেজমিনে দেখার জন্য ওই দপ্তরে জানানো হয়েছে।
ভা-ারিয়া থানার ওসি তদন্ত ফরিদ হোসেন জানান, এ ঘটনায় ভা-ারিয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে। মৃত দুই দিন মজুরের পরিবারের পক্ষ হতে অভিযোগ দায়ের করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন