ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ছাগলনাইয়ায় যুবলীগের দু-গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ৪

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ৭:৪১ পিএম

ছাগলনাইয়া উপজেলার ঘোপালের সমিতি বাজারে বালুমহাল দখল ও এলাকায় আধিপত্য বিস্তারের ঘটনাকে কেন্দ্র করে গতকাল রোববার বিকেল ৪ টার দিকে সরকার দলীয় সংগঠনের দু-গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবৃদ্ধ হয়ে সিরাজ উদদৌলা ( ২৫) নামের এক যুবক যুবলীগ কর্মী নিহত এবং অপর চারজন মারাত্বক আহত হয়েছেন । এ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ছাগলনাইয়ার সঙ্গে যোগাযোগকারী সড়কগুলোতে অবরোধ চলছে । এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে ।
জানাগেছে, ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের বিলুপ্ত কমিটির যুগ্মসাধারণ সম্পাদক জুলফিকারের লোক হিসেবে পরিচিত স্থানীয় আওয়ামী যুবলীগ কর্মী পারভেছ ও ফারুকের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কয়েক মাস বিরোধ চলে আসছিল । কয়েক দিন আগে জুলফিকারের লোক হিসেবে পরিচিত পারভেস তার প্রতিপক্ষ শহীদের ভাই নজরুলকে মারধর করে । এ নিয়ে থাকায় অভিযোগ দেয়া হয়েছিল বলে জানাগেছে। গতকাল বিকেল ৪ টার দিকে চারটি সিএনজি অটোরিকসাযোগে সশস্ত্র সন্ত্রাসী বাহিনী উপজেলার ঘোপালের সমিতি বাজারের একটি চায়ের দোকানে পারভেজ গ্রুপের লোকদের ওপর হামলা করে । এতে দু-পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে । হামলায় গুলিবৃদ্ধ হয়ে আহত স্থানীয় নিজকুঞ্জরা গ্রামের আবদুল কাদেরের ছেলে যুবলীগ কর্মী সিরাজ উদদৌলাকে ( ২৫) উদ্ধার করে বারইয়ারহাটে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। হামলার ঘটনার সঙ্গে ফারুক বাহিনী জড়িত বলে স্থানীয়সূত্রে জানাগেছে । এ ঘটনায় গুলিবৃদ্ধ হয়ে মারাত্বক আহত হয়েছেন যুবলীগ কর্মী পারভেজ, জিহানসহ চারজন । তাদের অবস্থাও সঙ্কটজনক বলে জানাগেছে । তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন । এদিকে, এঘটনাকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দেড় ঘন্টা অবরোধ করে রাখে বিক্ষুদ্ধরা । পুলিশের বিচারের আশ^াসে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করেন । ফেনীর ভারপ্রাপ্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান ও ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহমেদ ঘটনাস্থল পরিদর্শণ করেছেন ।
এঘটনার জন্য আওয়ামীলীগ নেতা জুলফিকুল ছিদ্দিকী স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক মানিকের লোকজন জড়িত বলে অভিযোগ করেছেন ।
আজিজুল হক মানিক এ ঘটনার ব্যাপারে বলেছেন, এ ঘটনার সঙ্গে তার কোন নেতাকর্মীর সংশ্লিষ্টতা নেই দাবি করে জুলফিকারের লোকদের অভ্যন্তরীণ বিরোধ থেকে এ ঘটনা ঘটেছে ঘটছে বলে জানিয়েন তিনি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন