ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ডাক ৩০ ডিসেম্বর ‘কালো দিবস’ পালন করুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

আগামী ৩০ ডিসেম্বর দেশব্যাপী কালো দিবস পালন করবে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে অনুষ্ঠিত দলের জাতীয় পরিষদের এক সভায় গৃহীত প্রস্তাবে এ সিদ্ধান্ত নেয়া হয়। দলটি মনে করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে ব্যবহার করে ব্যালটে সিল মেরে জনগণের ভোটের অধিকার কেটে নেয়ায় দিনটি গণতন্ত্রের জন্য কালদিবস হয়ে থাকবে।

সভায় গৃহীত এক প্রস্তাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে বাম গণতান্ত্রিক জোটের ডাকা আগামী ৩০ ডিসেম্বর দেশব্যাপী ‘কালো দিবস’ পালন এবং সমাবেশ-বিক্ষোভের মধ্য দিয়ে ভোটাধিকারসহ গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ গণসংগ্রাম জোরদার করার আহ্বান জানানো হয়।

সভার আর এক প্রস্তাবে সুন্দরবন, প্রাণ-প্রকৃতি ও জাতীয় সম্পদ রক্ষায় জাতীয় সম্পদ রক্ষা কমিটির কনভেনশনে গৃহীত আন্দোলনের কর্মসূচি এগিয়ে নেয়ারও আহ্বান জানানো হয়।

পার্টি নেতৃবৃন্দ বলেন, দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক জুয়াড়িদের রামরাজত্ব প্রতিষ্ঠিত হয়েছে। ভোটের অধিকার কেড়ে নেয়ার পর সরকার এখন ভাতের অধিকারও কেড়ে নিচ্ছে। কথিত উন্নয়নের নামে প্রাণ-প্রকৃতি-সুন্দরবন ও জাতীয় সম্পদবিনাশী নানা বিধ্বংসী প্রকল্পের মাধ্যমে তারা মানুষের জীবনের ওপর অধিকারও কেড়ে নিতে চাইছে। যেকোনোভাবে ক্ষমতায় টিকে থাকতে তারা ভারতের সাথে জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা বিপন্নকারী একের পর এক চুক্তি করে যাচ্ছে। যুক্তরাষ্ট্রের সাথে সমরাস্ত্র কেনার তৎপরতাও দেশকে বিপন্ন করবে।

পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কেন্দ্রীয় নেতা আকবর খান, আনছার আলী দুলাল, রাশিদা বেগম, অ্যাপোলো জামালী, মাহমুদ হোসেন, সজীব সরকার রতন, জেলা প্রতিনিধি শাহাদাৎ হোসেন শান্ত, ডি.এন রায়, সাইফুল ইসলাম, রহিমা খাতুন, ওমর ফারুক হারুন, মতিউর রহমান তপন, আবু নাহার রাইসুদ্দীন, অরবিন্দু বেপারী বিন্দু, হুমায়ুন মুজিব, জোনায়েদ হোসেন, রাজিয়া সুলতানা, শফিকুল ইসলাম নেওয়াজ, ডা. মনোয়ার হোসেন, আনছারুল ইসলাম প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন