বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্পেশাল অলিম্পিকে পদকজয়ীদের সংবর্ধনা দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৭:৪৮ পিএম

চলতি বছরের মার্চ মাসে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড গেমসে বাংলাদেশের পক্ষে পদকজয়ীদের সংবর্ধনা দিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো.জাহিদ আহসান রাসেল, এমপি। স্পেশাল অলিম্পিকে লাল-সবুজের ক্রীড়াবিদরা জিতেছিলেন ২২ স্বর্ণ, ১০ রৌপ্য ও ৬টি ব্রোঞ্জসহ মোট ৩৮টি পদক। দেরিতে হলেও দেশের জন্য সম্মান বয়ে আনা প্রতিবন্ধী ক্রীড়াবিদদের সংবর্ধনা দিয়ে তাদের সম্মানিত করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। বুধবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড গেমসে অংশগ্রহণকারী বাংলাদেশের ১৩৯ সদস্যের দলকে সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল বলেন, ‘আমাদের ক্রীড়াবিদরা স্পেশাল অলিম্পিক গেমসে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে সাফল্য অর্জন করেছেন। আমি তাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আশা করি, তারা ভবিষ্যতে আরও ভালো ফলাফল অর্জন করবেন। তাদের নির্দিষ্ট কোনো খেলার মাঠ নেই। তাই আমরা জাতীয় সংসদ ভবনের পাশের খোলা মাঠে প্রতিবন্ধী ক্রীড়াবিদদের জন্য একটি দৃষ্টিনন্দন ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করছি। ইতোমধ্যে আমরা কমপ্লেক্সের নকশা চূড়ান্ত করেছি।’

প্রতিবন্ধীদের প্রতি ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কথা উল্লেখ করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের বিষয়ে অত্যন্ত আন্তরিক। তিনি প্রতিবারই স্পেশাল অলিম্পিক গেমসে সাফল্য অর্জনকারীদের পুরস্কৃত করে থাকেন এবং নিজেই তাদের গণভবনে সংবর্ধিত করেন। তার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিজম নিয়ে প্রশংসনীয় কাজ করছেন। ইতোমধ্যে তিনি সারাবিশ্বে এ ক্ষেত্রে অনন্য নজির স্থাপন করেছেন। আমি তাকে ও তার এ মহতী কর্মকান্ডের জন্য অভিনন্দন জানাই।’ জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন