শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাকরির নামে প্রতারণা গ্রেফতার ৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সরকারি চাকরি দেয়ার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগে জালিয়াত চক্রের তিন সদস্যকে পাকড়াও করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। গতকাল বুধবার তাদের তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হয়েছে। পিবিআই জানায়, গত কয়েক বছরে প্রায় অর্ধ শতাধিক যুবককে ভুয়া নিয়োগপত্র দেয়ার মাধ্যমে তারা কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে। গ্রেফতার তিনজন হলেন- ঝালকাঠির বড় কৈবর্ত্যখালী গ্রামের মো. রিপন সিকদার (৩০), ফেনীর দক্ষিণ গুখুমা এলাকার আনোয়ারুল হোসেন ওরফে আতিক (৪৫) ও নারায়ণগঞ্জের চর তালিমাবাদ দক্ষিণ পাড়ার মো. তোফাজ্জল হোসেন (৫৪)।
পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানান, জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য ও তাদের কাছে বিভিন্ন কাগজপত্র থেকে জানা যায়, ২০১৫ সাল থেকে সংঘবদ্ধ চক্রটি চট্টগ্রাম বন্দর, চট্টগ্রাম কাস্টম হাউস, পুলিশ ও সেনাবাহিনীসহ সরকারি প্রতিষ্ঠানে নিয়োগের কথা বলে প্রতারণা করে আসছিল। তারা চাকরি প্রার্থীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে জাল নিয়োগপত্র সরবরাহ করে।
এই কাজে তারা বিভিন্ন পদের জন্য ভুয়া প্রবেশপত্র, প্রশ্নপত্র, উত্তরপত্র, পুলিশ ভেরিফিকেশন, নিয়োগপত্র বানিয়ে হোটেলে এনে নিয়োগ প্রার্থীর পরীক্ষা নেয়। সম্পূর্ণ টাকা পাওয়ার পর হাতে ধরিয়ে দেওয়া হয় কথিত নিয়োগপত্র। প্রতারণা বিষয়টি জানতে পেরে কয়েকজন যুবক অভিযোগ করলে তাদের ধরতে অভিযানে নামে পিবিআই।
তারা ২৩ জনকে চট্টগ্রাম কাস্টম হাউসের নিয়োগপত্র, ২০ জনকে পুলিশ ক্লিয়ারেন্স সনদ, ২১ জনকে পুলিশের বিভিন্ন পদে নিয়োগপত্র, চট্টগ্রাম বন্দরে ১ জনের নামে নিয়োগপত্র ও পুলিশ ক্লিয়ারেন্স, বাংলাদেশ সেনাবাহিনীতে ৪ জনের নামে নিয়োগপত্র ও এনবিআরে ২৭ জনের নামে নিয়োগপত্র দেয়ার কথা স্বীকার করেছে। এসব নিয়োগের জন্য তারা আট লাখ টাকা থেকে সর্বোচ্চ ১২ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ভুয়া নিয়োগপত্র, প্রবেশপত্র, পুলিশ ক্লিয়ারেন্স, প্রশ্নপত্র ও উত্তরপত্র, পেনড্রাইভসহ বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য দুইদিন করে রিমান্ডে নেয়া হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন