শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘নিরাপদ খাদ্য নিশ্চিতে ব্যবসায়ীদের লোভ সংবরণ করতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

নিরাপদ খাদ্য নিশ্চিত করা একা খাদ্য মন্ত্রণালয়ের পক্ষে সম্ভব নয় বলে জানিযেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। গতকাল রোববার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আয়োজিত রাজধানীর বিজয়নগরে একটি হোটেল আয়োজিত হোটেল-রেস্তোরাঁ, বেকারি ও মিষ্টির কারখানার গ্রেডিং প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, লোভ সংবরণ করে যদি আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি, তাহলে লক্ষ্য অর্জন করতে সক্ষম হবো। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হলে ব্যবসায়ীদের লোভ সংবরণ করতে হবে। খাদ্যমন্ত্রী বলেন, আপনাদের যারা এ গ্রেড পেলেন, আশা করি, তারা সরকারের এই স্বীকৃতিটুকু ধরে রাখবেন, সামনের বছর এ+ পাবেন। রেস্তোরাঁর মান বজায় রাখতে হবে। এখন যদি ব্যবসায়িক অতি লোভ ত্যাগ না করতে পারেন, তাহলে নিরাপদ খাদ্য নিশ্চিত করা অনেকটাই কঠিন হবে।

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, সবার মধ্যে সচেতনতা বাড়াতে হবে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম। এ সময় উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তা, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির নেতা, বেকারি ও মিষ্টির দোকানের মালিকরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন