শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ভুল অপারেশনে রোগী মৃত্যুর অভিযোগ

সৈয়দ শামীম শিরাজী, সিরাজগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সিরাজগঞ্জ জেলায় ভুল চিকিৎসা ব্যবস্থায় রোগীর মৃত্যুসহ অপারেশনের সময় রোগীর পেটে গজ, ব্যন্ডেজ রেখে সেলাই করা হাসপাতালের সামনে রাস্তায় সন্তান প্রসব হয়া, গ্রীভিয়াস সার্টিফিকেট দিলেও বাদির মাথায় কোনো রকম সেলাই না থাকা, হাসপাতাল ক্লিনিকগুলোতে দালালদের একচেটিয়ে দাপটসহ চিকিৎসা ব্যবস্থায় নানা অনিয়ম বেড়েই চলছে।
জানা গেছে, সিরাজগঞ্জ শহরের কমিউনিটি হাসপাতালের কমপ্লেক্সে অপারেশন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেলারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. কমল কান্তিদাস। অপারেশনের সময় সে রোগীর পেটের ভেতরে গজ ব্যন্ডেজ রেখেই সেলাই করে দেয়। পেটের ভেতরে গজ ব্যন্ডেজ নিয়ে যন্ত্রণায় কাতরাতে থাকে গৃহবধু নুপুর। গত ২০ আগস্ট দুপুরে শহর তলীর রায়পুর পশ্চিমপাড়া গিয়ে এমন দৃশ্য চোখে পরে। শহরের রায়পুর মহল্লার নুরুল শেখের মেয়ে ও সদর উপজেলার বহুলী ইউনিয়নের চাদপাল গ্রামের শহীদুলের স্ত্রী এ নুপুর।
পারিবারিক সূত্রে জানা যায়, গত ৮ মে সিরাজগঞ্জ শহরের কমিউনিটি হাসপাতাল কমপ্লেক্সে তার অপারেশন করা হয়। এরপর তীব্র ব্যথা অনুভব হতে থাকে। ব্যথা অসহ্য হয়ে পড়লে সে বিভিন্ন স্থানে ডাক্তারের শরণাপন্ন হয় নুপুর। প্রচুর অর্থ ব্যয়ে একাধিকবার পরীক্ষা নিরীক্ষার পর তার পেটের ভেতর গজ ব্যন্ডেজ রয়েছে। পরে ১টি বেসরকারী হাসপাতালে ২য় বার নুপুরের অপারেশন করা হয়। অপারেশন শেষে নুপুরের পেট থেকে গজ ব্যন্ডেজ বের করা হয়। এ হাসপাতালের চিকিৎসক ডা. আশরাফুল ইসলাম এসব তথ্য স্বীকার করে বলেন এ ঘটনা নতুন নয় প্রায়ই ঘটছে।
ডাঃ কোমল কান্তি নিজে দোষ স্বীকার করেছেন বললেও তার বিরূদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে তা সামাজিক বিচারের দিকে ঠেলে দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন