ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বাকৃবিতে শিক্ষক সমিতির নির্বাচন ৩০ ডিসেম্বর, নির্বাচন আসেনি নীল দল

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ৪:২৪ পিএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটি ২০২০ এর নির্বাচন আগামী সোমবার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। বাকৃবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে মোট ১৫ সদস্যের কমিটির জন্য আগামী সোমবার (৩০ ডিসেম্বর) সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এবারের বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচনে দুইটি প্যানেলে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এবং বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালী দল নির্বাচনে অংশগ্রহণ করছেন। এদিকে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এবং সোনালী দল শিক্ষক সমিতির ১৫ টি পদের জন্য পূর্ণ প্যানেল ঘোষণা করেছেন। অংশ নেওয়া দুইটি দলই মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন নির্বাচনের প্রিজাইডিং অফিসার অধ্যাপক ড. মোঃ আবু হাদী নূর আলী খান।

এদিকে নির্বাচনে ব্যবহৃত কম্পিউটারাইজড পদ্ধতিতে ভোট গ্রহনকে প্রশ্নবিদ্ধ দাবি করে নির্বাচন থেকে সরে এসেছেন আওয়ামীপন্থী শিক্ষকদের অপর একটি সংগঠন নীল দল। নীল দলের সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেন, বাকৃবি শিক্ষক সমিতির ২০২০ সালের নির্বাচনে কম্পিউটারাইজড পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে যা একটি ত্রæটিপূর্ণ পদ্ধতি। এ পদ্ধতিতে ভোটের সংখ্যা পরিবর্তন করে ফলাফলে কারচুপি সম্ভব। তাই আমরা গত ২২ ডিসেম্বর লিখিত ভাবে এই ত্রুটিপূর্ণ ভোট গ্রহণ পদ্ধতি বাতিল করে প্রচলিত ব্যালট পদ্ধতিতে ভোট গ্রহণের জন্য দাবি করলেও নির্বাচন কমিশন তা আমলে নেয় নি। তাই আমরা এ ত্রুটিপূর্ণ নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাচনের প্রিজাইডিং অফিসার অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান বলেন, আমি লিখিত অভিযোগ টি পেয়েছি। আমরা তাদেরকে জানিয়েছি, কিভাবে কারচুপি করা যায় তা আমাদের জানাতে পারলে আমরা এ পদ্ধতি থেকে সরে আসব, তারা এটি জানাতে পারেনি। অতীতে শিক্ষক সমিতির নির্বাচনে কোন ধরনের কারচুপি হয়নি এবারও এটি হওয়ার সুযোগ নেই। সারাদেশ যেখানে ডিজিটাল হচ্ছে সেখানে এ ধরনের বক্তব্য তাদের কাছে অপ্রত্যাশিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন