রোববার , ০২ এপ্রিল ২০২৩, ১৯ চৈত্র ১৪২৯, ১০ রমজান ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

বাকৃবিতে পানি ও আবাসন সংকটে মধ্যরাতে ছাত্রীদের সড়ক অবরোধ

বাকৃবি প্রতিনিধি | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩৪ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পানি ও আবাসন সংকট নিরসনের দাবিতে সড়ক অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়া হলের সাধারণ ছাত্রীরা। বুধবার (৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১ টার দিকে বেগম রোকেয়া হলের প্রধান ফটকের সামনের রাস্তা অবরোধ করে ওই হলের প্রায় ৫০জন ছাত্রী।

শিক্ষার্থীরা লিখিত অভিযোগে বলেন, দীর্ঘদিন ধরে পানি ও আবাসন সমস্যার সম্মুখীন হচ্ছে বেগম রোকেয়া হলের সাধারণ শিক্ষার্থীরা। এ সমস্যা সমাধানে দফায় দফায় হল প্রভোস্টের সাথে যোগাযোগ করেও কোনো সমাধান পাওয়া যায়নি। এছাড়া হল প্রভোস্টকে হলের অফিসে কখনোই পাওয়া যায়না। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।

অভিযোগে আরও বলা হয়, এর আগেও সিটের সমস্যা নিয়ে বেশ কয়েকবার আন্দোলনে নামা হয়েছিল। আন্দোলনের মীমাংসাতে সিদ্ধান্ত হয়েছিল লেভেল-৩ এর শিক্ষার্থীদের আগে সিট দেওয়া হবে এরপর লেভেল-২ শিক্ষার্থীদের দেওয়া হবে। কিন্তু এ আশ্বাসের অনেক দিন পেরিয়ে গেলেও কার্যত কোনো সমাধানের দেখা মেলেনি।

এ বিষয়ে ওই হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম বলেন, হলের ছাদে পানির প্রধান পাইপের ভালভ বন্ধ থাকায় পানি সরবরাহ বন্ধ ছিল। এ সমস্যার সমাধান করা হয়েছে এবং এখন পানি চলমান রয়েছে। আর হলের আসন সংখ্যা সীমিত হওয়ায় সবাইকে সীট দেওয়া সম্ভব হচ্ছে না। আগামী ১২ ফেব্রুয়ারি বিশ্বদ্যিালয়ের সমাবর্তনের পর যে কয়টি আসন ফাঁকা আছে সেগুলো মেধা অনুযায়ী বিন্যস্ত করে দেওয়া হবে। এ ব্যাপারে আগামীকাল হলের হাউজ টিউটরদের সাথে বসে একটি তালিকা তৈরি করবো এবং তালিকা অনুযায়ী শিক্ষার্থীদের আসন দেওয়া হবে।

বিশ্ববিদ্যালরেয়র প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন বলেন, যেহেতু বিষয়টি হলের অভ্যন্তরীণ সমস্যা তাই এর সমাধান করার দায়িত্ব হল প্রভোস্টের। হল প্রভোস্ট সংশ্লিষ্ট সকলের সাথে সমন্বয় করে এর সমাধান করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন