শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘জিপিএ-৫ অর্জনের পাশাপাশি ভালো মানুষও হতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ অর্জনের পাশাপাশি একজন ভালো মানুষ হিসেবেও নিজেকে গড়ে তুলতে হবে বলে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম। গতকাল শুক্রবার রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজত জয়ন্তি-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
আতিকুল ইসলাম বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। শিক্ষার আলোয় দেশকে পরিচ্ছন্ন রাখতে হবে, সেই সঙ্গে দেশের অসহায় ও দুঃখী মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের সুখে না যাই, দুঃখে মানুষের পাশে অবশ্যই দাঁড়াতে হবে। ভুলে গেলে চলবে না, মানুষ মানুষের জন্য। দুঃখের সময় মানুষের সাহায্যে আসতে পারাই একজন মানুষের সবচেয়ে বড় পরিচয়।
মেয়র বলেন, শুধু জিপিএ-৫ পেলেন, কিন্তু মানুষ হলেন না। তাহলে কোনো লাভ নেই। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নিজেকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের মানুষের মতো মানুষ হতে গেলে যেরকম পড়ালেখা করতে হবে, ঠিক সেরকমভাবে অন্য কাজও করতে হবে। আমাদের সবাইকে মানুষের সেবায় এগিয়ে আসতে হবে। বড় স্বপ্ন দেখতে হবে উল্লেখ করে তিনি বলেন, স্বপ্ন ঘুমিয়ে দেখলে চলবে না। স্বপ্ন বাস্তব করতে হলে আমাদেরকে জেগে জেগে স্বপ্ন দেখতে হবে। এ স্বপ্নগুলো পূরণ করবে রাজউক মডেল কলেজের শিক্ষার্থীরা। পরিচ্ছন্নতার বিষয়ে মেয়র বলেন, একটি পরিষ্কার-পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে। ঢাকাকে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন নগরীতে রূপান্তরিত করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন