রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চার দিনের টেস্ট নিয়ে এখনই মন্তব্য করলেন না গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চার দিনের টেস্টের পরিকল্পনা করছে আইসিসি। ২০২৩ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে এমনটি বাধ্যতামূলক করতে চায় সংস্থাটি। এমন পরিকল্পনায় হচ্ছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ কেউ এমন সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এখনই এ বিষয়ে মন্তব্য করতে চাইছেন না।
ক্রিকেট ক্যালেন্ডারের বাড়তি চাপ নিয়ে কথা হচ্ছে দীর্ঘ দিন ধরেই। ২০২৩ সাল থেকে প্রতি বছরে একটি বাড়তি বৈশ্বিক ইভেন্ট যোগ হচ্ছে ক্যালেন্ডারে। আছে ঘরোয়া টি-টোয়েন্টি লিগের প্রাচুর্যতা। একই সঙ্গে পাঁচ দিনের টেস্ট আয়োজনে আর্থিক অসঙ্গতির বিষয়টিও ভাবাচ্ছে আইসিসিকে। তার ওপর নতুন করে বিপত্তি দেখা দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) চাহিদা অনুসারে দ্বিপক্ষীয় সিরিজের ক্যালেন্ডার সাজানো। এসব কিছুই এমন পরিবর্তনের নিয়ামক হিসেবে কাজ করছে।
নিয়ম পাল্টাতে আইসিসির ক্রিকেট কমিটিরই ভূমিকা থাকে। তাই তারা আগামী বছর এই পরিবর্তনটি আনুষ্ঠানিকভাবে ভেবে দেখতে যাচ্ছে। তবে এখনই বিষয়টি নিয়ে মন্তব্য করতে চাইছেন না সৌরভ গাঙ্গুলি। ইডেন গার্ডেনসে এক প্রশ্নের জবাবে পরশু তিনি বলেছেন, ‘আগে আমাদের প্রস্তাবটা দেখতে হবে। তার পর দেখি। তাই এখনই কিছু বলা যাচ্ছে না।’
আইসিসি চাইছে এমনটি তারা করবে ২০২৩ সাল থেকে ২০৩১ সালের চক্রে। এরই মধ্যে চার দিনের টেস্ট আলোর মুখ দেখেছে। দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ে ও ইংল্যান্ড-আয়ারল্যান্ড বছরের শুরুতে চার দিনের টেস্ট খেলে ফেলেছে। পরের গ্রীষ্মকালীন সূচিতে অস্ট্রেলিয়ারও চার দিনের টেস্ট খেলার কথা আফগানিস্তানের সঙ্গে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন