শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের বিরুদ্ধে অপপ্রচার ও ধ্বংসের ষড়যন্ত্র রুখে দাঁড়াতে গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় সাহেব বাজারের জিরো পয়েন্টে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা বলেন, শিক্ষানুরাগী ও রাজশাহীর সাবেক গভর্নর জননেতা মাদার বক্স সাহেবের নেতৃত্বে প্রবীণ চিকিৎসক ও বরেণ্য ব্যক্তিবর্গের অক্লান্ত প্রচেষ্টায় ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয় প্রতিষ্ঠানটি। এ ব্যপারে সার্বিক সহযোগিতা করেন তৎকালিন জেলা প্রশাসক জামিলুর রহমান ও ল্যান্ড এ্যকুইজিসান অফিসার গোলাম এনায়েত কবীর। বাংলাদেশে বেসরকারী পর্যায়ে ৬২টি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল বোর্ড কর্তৃক সরাসরি নিয়ন্ত্রিত, যেখানে ‘ডিপ্লোামা ইন হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারী কোর্স চালু আছে, যা স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত। এর মধ্যে অত্র কলেজটি অন্যতম প্রাচীন ও সমৃদ্ধশালী। বর্তমানে অত্র কলেজের মোট ছাত্র-ছাত্রী সংখ্যা সহম্পধিক।
সম্প্রতি কতিপয় নাম সর্বস্ব সংগঠন কর্তৃক এই প্রতিষ্ঠানটি ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হয়ে রুখে দাঁড়ানোর আহবান জানান বক্তারা। এরপর তারা জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ডা. আনিসুর রহমান, প্রাক্তন শিক্ষক ডা. শের শাহ্, প্রাক্তন সদস্য ডা. আব্দুল খালেক বিশ্বাস, হোমিওপ্যাথিক ডাক্তার এসোসিয়েশনের সভাপতি ডা. মাহিদুজ্জামান ফারুকসহ কলেজের তিন শতাধিক ছাত্রছাত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন