রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নিমজ্জিত জাহাজের উদ্ধার কাজ শুরু

মংলা বন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সার বোঝাই লাইটার জাহাজ ‘এমভি নিউ পারভিন-২’ এর উদ্ধার কাজ গতকাল শুরু করেছে আমদানীকারক প্রতিষ্ঠান। ভাটার সময় পানি কম থাকায় উদ্ধার কাজ শুরু করেন উদ্ধারকারিরা। লাইটার জাহাজে বোঝাই থাকা সার অন্য একটি লাইটার জাহাজে সরিয়ে ফেলা হচ্ছে। গতকাল শনিবার সকাল থেকে আমদানীকারক প্রতিষ্ঠান মেসার্স পোটন ট্রেডার্সের নিয়োগ করা ৪০ জন শ্রমিক সার অপসারণের কাজ শুরু করেছে।
কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট ইমতিয়াজ আলম জানান, উদ্ধার করা ১৪ জন নাবিককে জাহাজ মালিকের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়েছে। ঘন কুয়াশায় দিক হারিয়ে কার্গো জাহাজটি দুর্ঘটনার শিকার হয়। তিনি আরও বলেন, গত শুক্রবার ভোরে বন্দরের ফেয়ারওয়ে সংলগ্ন মেহের আলী চর এলাকায় ‘নিউ পারভিন-২’ নামে ১টি কার্গো জাহাজ কাত হয়ে থাকতে দেখে কোস্টগার্ডের টহলরত সদস্যরা ওই জাহাজের ১৪ জন নাবিককে নিরাপদে সরিয়ে এনে নিরাপদে রাখে। মংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফকর উদ্দিন জানান, গত ১ জানুয়ারি রাতে বন্দরের ফেয়ারওয়েতে অবস্থানরত লাইব্রেরিয়ান পতাকাবাহী জাহাজ ‘এমভি এন্টিগোনি’ থেকে সার নিয়ে ‘নিউ পারভিন-২’ নামের কার্গো জাহাজ খুলনার দিকে যাচ্ছিল। মাঝপথে ঘন কুয়াশায় দিক হারিয়ে বন্দর চ্যানেল ফেয়ারওয়ের বাইরে দুর্ঘটনার কবলে পড়ে নিউ পারভিন-২।
আমদানীকারক প্রতিষ্ঠান মেসার্স পোটন ট্রেডার্সের পক্ষ থেকে বলা হয়েছে, লাইটারেজ জাহাজটি ডুবে যায়নি, ডুব চরে আটকে কাত হয়ে গিয়েছিল। পরে জাহাজটি উদ্ধারে গতকাল শনিবার সকাল থেকে তাদের নিয়োগ করা ৪০ জন শ্রমিক সার অপসারনের কাজ শুরু করেছে। ২শ’ মেট্রিকটন সার অপসারন করা হলে আটকে পড়া লাইটার ”নিউ পারভিন-২” স্বাভাবিক ভাবে নিজ গন্তব্যে যেতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন