শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বার্সেলোনার কোচ হচ্ছেন জাভি?

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বার্সেলোনার বর্তমান কোচ আর্নেস্তো ভালভার্দে বিদায়ের ক্ষণ হয়তো গোণা শুরু করে দিয়েছেন। স্প্যানিশ সুপার কাপে বাজেভাবে হারের পর বার্সেলোনার কোচ হিসেবে তার শেষই দেখে ফেলেছেন অনেকে। যদি তাকে সরিয়ে দেয় কাতালান ক্লাবটি, তাহলে পরবর্তী কোচ হচ্ছেন কে? অনেকের নাম শোনা গেলেও সবচেয়ে বেশি আলোচনায় জাভি। সাবেক অধিনায়ককে কোচ হিসেবে ফিরিয়ে আনার কথা-বার্তাও নাকি শুরু হয়ে গেছে! বার্সেলোনাভিত্তিক রেডিও আরএসি ওয়ানের খবর, দোহায় দু’দিন আগে জাভির সঙ্গে আলোচনা করে গেছেন বার্সেলোনার প্রধান নির্বাহী অস্কার গ্রাউ ও টেকনিক্যাল ডিরেক্টর এরিক আবিদাল। সেই আলোচনায় প্রাধান্য পেয়েছে জাভির কোচ হিসেবে বার্সেলোনায় প্রত্যাবর্তনের বিষয়টি।

সউদী আরবে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে ২-১ গোলে এগিয়ে থাকার পরও অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে বিদায় নিতে হয়েছে কাতালানদের। এই ধাক্কার পর নড়েচড়ে বসেছে বার্সেলোনা কর্তৃপক্ষ। তা ছাড়া অনেক দিন থেকেই সমর্থকরা কোচ তাড়ানোর দাবি তুলে আসছেন। এরপরও সম্ভবত চলতি মৌসুমে কোচ বদল হচ্ছে না বার্সেলোনার। কারণ সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের আশীর্বাদের হাতে দেওয়া আছে ভালভার্দের মাথায়। কিন্তু মৌসুম শেষে তার দায়িত্বে থাকা কঠিন। সেটার ইঙ্গিত মিলেছে দোহায় জাভির সঙ্গে গ্রাউ ও আবিদালের সাক্ষাতের খবরে। এই আলোচনা নাকি আরও আগেই বসার কথা ছিল। সেটা না হলেও আতলেতিকোর কাছে হারের পর বার্সেলোনা কর্তৃপক্ষ আর দেরি করেনি। দোহায় জাভির সঙ্গে গ্রাউ ও আবিদালের দেখা করার ব্যাপারে কোনও মন্তব্য করেনি বার্সেলোনা। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাকে একটি স‚ত্র জানিয়েছে, চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে থাকা উসমান দেম্বেলে এখন দোহায়। তার অবস্থা জানতেই তাদের যাওয়া কাতারের রাজধানীতে। কিন্তু বার্সেলোনাভিত্তিক রেডিও আরএসি ওয়ানের খবরে অন্য ইঙ্গিত। তা ছাড়া স্প্যানিশ সংবাদমাধ্যমে এও শোনা যাচ্ছে, জাভিকে নাকি সামনের মৌসুম থেকে দুই বছরের চুক্তিতে দলের দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

খেলোয়াড়ি জীবনের প্রায় পুরোটা সময়ই জাভি কাটিয়েছেন বার্সেলোনায়। ন্যু ক্যাম্প ছেড়ে কাতারি ক্লাব আল সাদে যোগ দিয়ে সেখানেই শুরু করেছেন কোচিং ক্যারিয়ার। সাফল্যও পেয়েছেন দলটিকে কাতারের ঘরোয়া লিগের শিরোপা জিতিয়ে। বার্সেলোনা কোচের আলোচনায় তার নাম জড়ানো ভালো চোখে দেখছে না কাতারি ক্লাবটি। আল সাদের জেনারেল ম্যানেজার তুর্কি আল-আলির কথায় তেমনই ইঙ্গিত, ‘জাভি বার্সেলোনায় যাবে, এটাই স্বভাবিক। এই ক্লাব তার প্রথম ঘর, আর তিনি অবশ্যই ভবিষ্যতে ফিরবেন। তবে আজ, এই মুহ‚র্তে জাভি আল সাদের কোচ।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন