ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরান-সউদী উত্তেজনা কমাতে চেষ্টা করছে পাকিস্তান -ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ৪:১২ পিএম

সউদী আরব ও ইরান দুটি দেশের সঙ্গেই পাকিস্তানের সুসম্পর্ক রয়েছে। এ কারণে দেশ দুটির মধ্যে যুদ্ধ হলে তা পাকিস্তানের জন্য বিপর্যয় বয়ে আনবে। বিষয়টি বুঝতে পেরে ইরান ও সউদী আরবের মধ্যে উত্তেজনা কমাতে চেষ্টা করে যাচ্ছে পাকিস্তান। জার্মানভিত্তিক সম্প্রচার মাধ্যম ডয়চে ভেলেকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ডয়চে ভেলের প্রধান সম্পাদক ইনেস ফলকে দেয়া এই সাক্ষাৎকারটি প্রকাশ পেয়েছে গত বৃহস্পতিবার। সাক্ষাৎকারে ইমরান খান বলেন, ‘মধ্যপ্রাচ্যের দেশ সউদী আরব ও ইরান সামরিক সংঘাতে জড়ালে পাকিস্তানের ওপর নেতিবাচক প্রভাব পড়বে।’ তিনি বলেন, ‘এটা সত্যি যে আমরা কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছি। সউদী আরব পাকিস্তানের অন্যতম বন্ধু রাষ্ট্র। আবার ইরানের সঙ্গেও আমরা সবসময় ভালো সম্পর্ক রেখে চলছি।’

সাক্ষাৎকারের একটি অংশে ইনেস ফলের করা প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, আফগানিস্তানে শান্তি ফেরাতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। প্রতিবেশী এই দেশটিতে গত ৪০ বছর ধরে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। যুক্তরাষ্ট্র ও তালিবান যাতে একটি শান্তি চুক্তিতে পৌঁছাতে পারে সে ব্যাপারে পাকিস্তান সর্বোচ্চ সহায়তা করবে। সূত্র: ডয়চে ভেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন