বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিদ্ধিরগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ সওজের

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:১১ এএম

 শিমরাইল-নারায়ণগঞ্জ সড়ক এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে শিমরাইল পর্যন্ত সওজ এর জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে ব্যাপক অভিযান চালিয়েছে নারায়ণগঞ্জ সড়ক বিভাগ। গত শনিবার সকাল থেকে সোমবার রাত ১০টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় থেকে আইটি স্কুল পর্যন্ত ৮ কিলোমিটার এলাকায় সড়কের জায়গায় গড়ে তোলা বহুতল বাণিজ্যিক ও আবাসিক ভবন, শিল্প কারখানার অংশ, মার্কেট, কিন্ডারগার্টেন স্কুল, মাদাসার সীমানা প্রাচীর ও দোকানপাট ভেঙ্গে দেয়া হয়েছে।
সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় পর্যন্ত আড়াই কিলোমিটার মহাসড়কের উভয় পার্শ্বের কয়েকটি টিনসেড মার্কেটসহ অস্থায়ী দোকান-পাট উচ্ছেদ করা হয়েছে। তিন দিনে সাড়ে ১০ কিলোমিটার এই সড়কের পাশে ৭ হাজারের অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়াও বহু অবৈধ দখলদার স্বেচ্ছায় তাদের স্থাপনা সরিয়ে ফেলেছেন। গতকাল পর্যন্ত অবৈধ দখলদারদের স্থাপনা নিজ নিজ উদ্দ্যেগে সরিয়ে নিতে দেখা গেছে।
সড়ক ও জনপথ অধিদফতরের সম্পতি ও আইন কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহাবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে এ অভিযান চলে। মাহাবুবুর রহমান ফারুকী জানান, নিরাপদ সড়ক পরিবহন নিশ্চিতকরণে হাইকোর্টের ২৫ দফা নির্দেশনার ৩, ৪ ও ৫ দফা বাস্তবায়ন করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। সড়কটি প্রসস্তও করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, শিমরাইল থেকে আইটি স্কুল পর্যন্ত ৮ কিলোমিটার সড়কের বহু অংশ দখল করে বহুতল আবাসিক ও বাণিজ্যিক ভবন, মার্কেট, মাদরাসা, শিল্প-কারখানা, স্কুল, টিনসেড মার্কেট ও অসংখ্য টং দোকান গড়ে তোলা হয়েছিল। গত তিনদিনে অধিকাংশ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ কার্যক্রম চলমান থাকবে। সরকারি সম্পত্তি কেউ যেন অবৈধভাবে আর দখল করতে না পারে সে ব্যাপারে প্রয়োজনীয় পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প এমআরটি (মাস র‌্যাপিড ট্রানজিট) ও ঢাকা আউটার সার্কুলার রোড পার্ট-২ নির্মাণ এই সড়কের ওপর দিয়েই হবে বলে জানান তিনি।
অভিযানে উপস্থিত ছিলেনÑ উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তার শেখ, উপ-সহকারী প্রকৌশলী মো. মনির হোসেন, মনির হোসেন-২, মো. কাফি, ফিরোজ আলম, মো. এমরান হোসেন, হাবিবুর রহমান, সোলায়মান কবির রাজন, নূর-এ আলম, ঢাকা জোন অফিসের সার্ভেয়ার সাইফুল ইসলাম, নারায়ণগঞ্জ সড়ক বিভাগের সার্ভেয়ার হুমায়ুন কবির, দেওয়ান মো. সোহাগ, সুবাশ চন্দ্র শীলসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন