বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গায় বিপন্ন উখিয়া

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

উখিয়া সমিতির মিলনমেলায় বক্তারা বলেন, রোহিঙ্গাদের কারণে উখিয়া আজ বিপন্ন। কিছু লোক এনজিওদের মোটা টাকায় রোহিঙ্গা সমস্যা দীর্ঘায়িত করার চেষ্টা করছে। ঐক্যবদ্ধভাবে এ বিপর্যয় ঠেকাতে হবে। জুমাবার ৩১ জানুয়ারী কক্সবাজার উত্তরণ গৃহায়ন সমিতির মনোমুগ্ধকর পরিবেশে উখিয়া সমিতির এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

উখিয়ার বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, উখিয়া সমিতি একটি ছাতা। উখিয়ার কল্যাণে উখিয়া সমিতি গঠন করা হয়েছে। কিন্তু সেই উখিয়া আজ বিপন্ন। রোহিঙ্গাদের কারণে আজ উখিয়ায় আগুন জ্বলছে। উখিয়ার বিপর্যয় কেউ ঠেকাতে পারবেনা। তাই দলমত নির্বিশেষে উখিয়া রক্ষায় ঐক্যবদ্ধ আওয়াজ তুলতে হবে। তিনি বলেন কিছু লোক কিছু এনজিওর টাকায় রোহিঙ্গা সমস্যা জিইয়ে রাখার চেষ্টা করছে। তা হতে পারে না। তিনি দৃঢ়তার সাথে বলেন, আমি আওয়ামী লীগের সভাপতি, আমি উপজেলা চেয়ারম্যান, আমার দল আওয়ামী লীগ ক্ষমতায়। উখিয়া উন্নয়নে এ ছাতাকে মজবুত করতে হবে। যত ষড়যন্ত্র হোক তা প্রতিহত করা হবে।

সাবেক উপজেলা চেয়ারম্যান এড. শাহজালাল চৌধুরী বলেন, রাজনীতির উর্দ্ধে উঠে উখিয়া সমিতির সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, আমরা এগিয়ে যেতে চাই। উন্নয়নের স্বার্থে সবাইকে রাজনৈতিক দলাদলির ওপরে থাকতে হবে। তিনি কক্সবাজারবাসির জন্য বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর ঘোষণাকে স্বাগত জানান। সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী বলেন, রোহিঙ্গা অধ্যুষিত উখিয়া উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি হোষ্ট কমিউনিটির বরাদ্দ থেকে উখিয়া উন্নয়নে ভূমিকা রাখার জন্য উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীকে বিশেষভাবে অনুরোধ জানান। সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, উখিয়া সমিতিকে কার্যকর করতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

উখিয়া সমিতির সভাপতি মাওলানা ওমর ফারুকের সভাপতিত্বে মিলনমেলায় আরো উপস্থিত ছিলেন সাবেক ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী, বর্তমান ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। এড. সোলতান আহমদ, এড. ছমিউদ্দিন, সাংবাদিক শামসুল হক শারেক, প্রফেসর মাহমুদুল্লাহ, প্রফেসর মুফিদুল আলমসহ কক্সবাজারে অবস্থানরত উখিয়ার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন