শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৬ জনকে আটকে দিল চীন, ৩২৪ জনকে ফেরাল ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৬ পিএম

চীনের হুবেই প্রদেশের উহানে আটকে পড়া ভারতীয়দের মধ্যে ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে। প্রত্যেকেরই দেহের তাপমাত্রা খুব বেশি। উহানে আটকে পড়া ৩২৪ জন ভারতীয়কে শনিবার সকালে দিল্লিতে ফিরিয়ে আনা হয় এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে চাপিয়ে। তবে ওই ৬ ভারতীয়কে এয়ার ইন্ডিয়ার বিমানে উঠতে দেননি চীনা কর্তৃপক্ষ।

এয়ার ইন্ডিয়ার বোয়িং-৭৪৭ বিমানে ছিলেন দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালের পাঁচ চিকিৎসক ও এয়ার ইন্ডিয়ার এক স্বাস্থ্যকর্মী। উহানে বাকি যে ভারতীয়রা আটকে পড়েছেন, তাদের ফিরিয়ে আনতে এ দিন দুপুরে দিল্লি থেকে রওনা হয়েছে এয়ার ইন্ডিয়ার আরও একটি বিশেষ বিমান।

এ দিন সকালে প্রথম দফায় উহান থেকে যে ৩২৪ জন ভারতীয়কে দিল্লিতে ফিরিয়ে আনা হয়েছে, এয়ার ইন্ডিয়া সূত্রের খবর, তাদের প্রত্যেকেরই স্বাস্থ্য পরীক্ষা করা হবে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হলেই ফিরিয়ে নিয়ে আসা ভারতীয় নাগরিকদের বিমানবন্দরের বাইরে যেতে দেওয়া হবে।

এ দিন যে ৩২৪ জন ভারতীয়কে ফিরিয়ে আনা হয়েছে, তাদের মধ্যে রয়েছে তিনটি শিশু এবং ২১১ জন ছাত্রছাত্রী। আটকে পড়া ভারতীয়দের দ্বিতীয় দফায় ফিরিয়ে আনার জন্য শনিবার দুপুরে দিল্লি থেকে উহানগামী এয়ার ইন্ডিয়ার বিমানে গিয়েছেন আর একদল চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পাইলট ও বিমানকর্মী। দু’টি অভিযানেরই নেতৃত্বে রয়েছেন এয়ার ইন্ডিয়ার ডিরেক্টর অপারেশন ক্যাপ্টেন অমিতাভ সিংহ। উহানে আটকে পড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার অনুমতি দেয়ার জন্য চীনা কর্তৃপক্ষকে বেইজিংয়ের ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে। সূত্র: ইন্ডিয়া টুডে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন