বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে ঈদের পর প্রতিদিনই করোনা সংক্রমণ বাড়ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৬:৩৪ পিএম

দেশে ঈদের পর প্রায় প্রতিদিনই করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। গত রবিবার নতুন শনাক্ত হয় ৩৬৩ জন, সোমবার শনাক্ত হয় ৬৯৮ জন, মঙ্গলবার শনাক্ত হয় এক হাজার ২৭২ জন এবং সর্বশেষ আজ বুধবার শনাক্ত হয়েছে এক হাজার ৬০৮ জন। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ২৪৮ জনের।

একই সময় দেশে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন এক হাজার ৬০৮ জন। এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ লাখ ৮৩ হাজার ৭৩৭ জনে। বুধবার (১৯ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন এক হাজার ৯২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৬ হাজার ১৩২ জন। ২৪ ঘণ্টায় ২০ হাজার ৪৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। তবে আগের দিনের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৫২৮টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৭ দশমিক ৩৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৪ জন পুরুষ এবং ১৩ জন নারী। এদের মধ্যে ৩৬ জন হাসপাতালে ও একজন বাসায় মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৪ জনেরই বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের তিনজন ও ২১ থেকে ৩১ বছরের মধ্যে একজন মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন