শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেক আমলের মাধ্যমেই হক্কানী আলেম হয় দরবারে ছারছীনার পীর ছাহেব

ছারছীনা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ছারছীনা শরীফের পীর ছাহেব বলেছেন, আলেমগণ নবীদের ওয়ারিশ তথা উত্তরাধিকারী। সে হবে হক্কানী আলেম। যারা ঠিকমত কুরআন, হাদীস, তাফসীর, ফেকাহ পড়েছে অথচ নামাজ ঠিকমত পড়ে না, রোজা ঠিকমত রাখে না, ঘরে পর্দা করে না, সুদ খায়, ঘুষ দেয়, সর্বদা মিথ্যা বলে, হিংসা-হাসাদ করে, গীবত-শেকায়েত করে তারা হক্কানী আলেম নয়।
হক্কানী আলেম নেক আমলের মাধ্যমেই হয়, বদ আমলে নয়? কেননা হক্কানী আলেমের অনুসরণ করলে রাসূলের অনুসরণ করা হয়। আর রাসূলকে অনুসরণ করলে আল্লাহকে পাওয়া যায়। শুধুমাত্র লম্বা জামা আর টুপি থাকলেও তাকে ভালো করে পরখ করতে হবে যে, তার আমল কী? আমল যদি ভালো হয়, তাকে অনুসরণ করা যাবে, নচেৎ তার অনুসরণ করা উচিৎ হবে না।
আজ সমাজে আলেমদের মধ্যে অনেকে মুনাফেকী, হিংসা, রিয়া ও মিথ্যার মত কু-রিপুতে লিপ্ত। যদি এই সমস্ত বদগুনের অধিকারী কোন আলেম হয় অথবা এগুলোর কোন একটি তার মধ্যে পাওয়া যায়, তাহলে তার থেকে দূরে সরে পড়বে, নচেৎ ঈমান শেষ হয়ে যাবে। কারণ আমাদের ঈমানকে শেষ করার জন্য একদল দুশমন বিরতিহীনভাবে বিভিন্ন পাঁয়তারা চালাচ্ছে।
ছারছীনা দরবার শরীফের মরহুম পীর ছাহেবগণের ঈছালে ছওয়াব মাহফিলের শেষদিন বাদ মাগরিব হযরত পীর ছাহেব একথা বলেন।
মাহফিলে অন্যান্যের মধ্যে আলোচনা করেন, ছারছীনা আলিয়া মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাও. রুহুল আমিন ছালেহী, মাও. আবদুল গফ্ফার কাসেমী, মাও. রুহুল আমিন আফসারী, মাও. সিরাজুম মুনীর তাওহীদ প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন