সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ০৭ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

আজ বাদ মাগরিব উদ্বোধন, কাল প্রথম দিন

ছারছীনা দরবারের ১৩২তম মাহফিলের প্রস্তুতি সম্পন্ন

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ছারছীনা দরবার শরীফের ১৩২তম ঈছালে ছওয়াব মাহফিল ও বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ সম্মেলন আজ সোমবার বাদ মাগরিব হযরত পীর ছাহেবের উদ্বোধনী আলোচনার মাধ্যমে শুরু হবে আগামীকাল ২৯ নভেম্বর মঙ্গলবার মাহফিলের প্রথম দিন। আগামী ১ ডিসেম্বর রোজ বৃহস্পতিবার বাদ জোহর তিনদিনব্যাপী মাহফিলের আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে ইন শা আল্লাহ।

তিনদিনব্যাপী মাহফিলে বাদ ফজর ও মাগরিব হযরত পীর ছাহেব গুরুত্বপূর্ণ তা’লীম দিয়ে থাকেন। এছাড়াও দরবার শরীফের বিশিষ্ট ওলামায়ে কেরামগণ ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন। উক্ত মাহফিলে সকল পীর ভাই, মুহিব্বীনসহ সর্বস্তরের মুসল্লীদের শরীক হওয়ার জন্য বিশেষভাবে আহ্বান জানিয়েছেন মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে অধ্যক্ষ ড. সৈয়দ মোঃ শরাফত আলী।

ইতোমধ্যে মাহফিল ময়দান সার্বিক ভাবে প্রস্তুত করা হয়েছে। স্বাস্থ্য সুরক্ষা ও স্বাস্থ্যবিধি রক্ষার জন্য নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। এছাড়া মাহফিল সষ্ঠুভাবে পরিচালনার জন্য মাদরাসার পক্ষ থেকে নিরাপত্তা, হারানো বিভাগসহ বিভিন্ন বিভাগে ছাত্ররা নিয়োজিত থাকবে। সরকারের পক্ষ থেকেও পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বাহিনী নিয়োজিত থাকবে।
উক্ত মাহফিলে অংশগ্রহণের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে বাস, লঞ্চ ও অন্যান্য যানবাহন রিজার্ভ করা হয়েছে।
ঢাকা : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সাংগঠনিক এলাকা ঢাকা দক্ষিণ থেকে এম. ভি. রাজদূত প্রাইম নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ বাদ মাগরীব সদরঘাট ছিন্নমূল এতিমখানা মসজিদ সংলগ্ন ঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিনসহ যাবতীয় তথ্যের জন্য ০১৭১১১৪৭২৮১, ০১৭১২০৭০২১৭ ও ০১৭১৮১৭৫৬৮৮ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

নারায়ণগঞ্জ : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এম. ভি. পূবালী-৫ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ বাদ এশা নারায়ণগঞ্জ খানকায়ে ছালেহিয়া, টান বাজার ঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিনসহ যাবতীয় তথ্যের জন্য ০১৭১৮৭৫৭৯৩৫, ০১৯৩৩২২৬১২৫ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

দাউদকান্দি (কুমিল্লা) : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ কুমিলাø জেলার দাউদকান্দি শাখার উদ্যোগে এম. ভি. মানিক-৩ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ সকাল ৯ টায় দাউদকান্দি ব্রিজের নিচ থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৮১৭৬৬৪১৩৬ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।
চাঁদপুর : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে এম. ভি. রেডসান-৫ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ সন্ধ্যা ৭ টায় চাঁদপুর লঞ্চঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিনসহ যাবতীয় তথ্যের জন্য ০১৭১২৭৪২১৬২ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

এছাড়াও রংপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, চট্টগ্রাম, সিলেট, খুলনা, মংলা, পটুয়াখালী, বরগুনা, ভোলা, ঝালকাঠি, মাদারীপুর, ফািরদপুর, মুন্সিগঞ্জ থেকে রিজার্ভ বাস, লঞ্চ, ট্রলার ইত্যাদি ছেড়ে আসবে ইন শা আল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন