শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বার্ষিক মাহফিল শুরু কাল

ছারছীনা দরবার

ছারছীনা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ছারছীনা দরবার শরীফের ১৩৩তম বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিল ও মরহুম হুজুরদ্বয়ের ঈছালে ছওয়াব মাহফিল আগামীকাল শুরু হবে। আগামী রোববার বাদ জোহর তিন দিনব্যাপী মাহফিলের আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে। মাহফিলে বাদ ফজর ও মাগরীব হযরত পীর ছাহেব গুরুত্বপূর্ণ তা’লীম দিয়ে থাকেন। এছাড়াও দরবারের বিশিষ্ট ওলামায়ে কেরামগণ ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াবলীর ওপর আলোচনা করেন। মাহফিলে সকল পীর ভাই, মুহিব্বীনসহ সর্বস্তরের মুসল্লিদের শরীক হওয়ার জন্য বিশেষভাবে আহবান জানিয়েছেন মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে প্রিন্সিপাল ড. সৈয়দ মো. শরাফত আলী।
ইতোমধ্যে মাহফিল ময়দান সার্বিকভাবে প্রস্তুত করা হয়েছে। স্বাস্থ্য সুরক্ষা ও স্বাস্থবিধি রক্ষার জন্য নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। ময়দানে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হাত ধৌত করার জন্য বিভিন্ন স্থানে ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মাহফিল সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মাদরাসার পক্ষ থেকে নিরাপত্তা, হারানো বিভাগসহ বিভিন্ন বিভাগে ছাত্ররা নিয়োজিত থাকবে। সরকারের পক্ষ থেকেও পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বাহিনী নিয়োজিত থাকবে।
মাহফিলে অংশগ্রহণের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে বাস, লঞ্চ ও অন্যান্য যানবাহন রিজার্ভ করা হয়েছে। বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর ঢাকা দক্ষিণ এলাকা থেকে এমভি রাজহংস-৮ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ১১ আজ বাদ মাগরীব সদরঘাট ছিন্নমূল এতিমখানা মসজিদ সংলগ্ন ঘাট থেকে ছেড়ে যাবে।
ডেমরা এলাকা থেকে এমভি সালাউদ্দীন নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ বিকাল ৫টায় সান্দিরা বালুরঘাট থেকে ছেড়ে যাবে। বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এমভি প্রিন্স কামাল নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ বাদ মাগরীব নারায়ণগঞ্জ লঞ্চঘাট থেকে ছেড়ে যাবে। ফতুল্লা (নারায়ণগঞ্জ) এলাকার উদ্যোগে থেকে এমভি জামাল-৫ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ বিকাল ৪টার সময় ফতুল্লা ও সন্ধ্যা ৬টার সময় গুদারাঘাট থেকে ছেড়ে যাবে।
বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে এমভি পারাবত-৮ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ সন্ধ্যা ৬টার সময় চাঁদপুর লঞ্চঘাট থেকে ও রাত ৭টার সময় হরিণা ফেরিঘাট থেকে ছেড়ে যাবে। কুমিল্লার দাউদকান্দি শাখার উদ্যোগে এমভি অভিযান-১০ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ সকাল ৯টার সময় দাউদকান্দি ব্রিজের নিচ থেকে ছেড়ে যাবে। মংলার উদ্যোগে এমভি করমজল-৩ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ বাদ মাগরীব মংলা নতুন রকেট ঘাট থেকে ছেড়ে যাবে। পাথরঘাটা থানার উদ্যোগে এমভি মিলন নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আজ ৮টায় বাউফল নূরাইনপুর থেকে ছেড়ে যাবে। এছাড়াও বগা লঞ্চঘাট থেকে একইদিন বাদ মাগরীব একটি লঞ্চ ছেড়ে যাবে।
এছাড়াও মংলা বাস স্ট্যান্ড থেকে আগামীকাল সকাল ৮টায়, পটুয়াখালীর কুয়াকাটা হোটেল গেস্ট হাউস থেকে সকাল ৮.৩০ মিনিটে, পটুয়াখালীর দুমকী খানা ব্রিজ থেকে সকাল ৮টায় ছারছীনা দরবার শরীফের উদ্দেশে বাস ছেড়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন