বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সব জেলা থেকে যানবাহনের

ফিটনেস সনদ নেওয়া যাবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দেশের যে কোন জেলা থেকে যানবাহনের ফিটনেস সনদ প্রদানের উদ্যোগ নিচ্ছে সরকার। এছাড়া ব্যক্তি মালিকানাধীন গাড়ির ফিটনেস সনদের মেয়াদ এক বছর থেকে বাড়িয়ে দুই বছর করা হচ্ছে। অর্থাৎ এখন থেকে দুই বছর পরপর যানবাহনের ফিটনেস সনদ গ্রহণ করতে হবে।

গতকাল বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে দপ্তর প্রধান ও প্রকল্প পরিচালকদের সাথে চলমান উন্নয়ন প্রকল্পসম‚হের পর্যালোচনা ও নাগরিক সেবা প্রদান বিষয়ক সভা শেষে সাংবাদিকদেরকে ব্রিফিংয়ে একথা জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
মন্ত্রী জানান, আগামী মাসে উদ্বোধন হতে যাচ্ছে দেশের প্রথম ছয়লেন বিশিষ্ট এক্সপ্রেসওয়ে ঢাকা-মাওয়া মহাসড়ক। এছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চারলেনে উন্নয়নের কাজ আগামী জুনের মধ্যে শেষ হবে বলে তিনি জানান। তিনি বলেন, যে সকল ঠিকাদার সময়মতো সড়ক নির্মাণ ও মেরামত কাজ শুরু করেন না কিংবা সময়ক্ষেপণ করেন, তাদের কার্যাদেশ বাতিলসহ প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে সড়ক ও জনপথ অধিদপ্তরকে নির্দেশনা দেয়া হয়েছে।

সরকার প্রায় তিন লাখ দক্ষ গাড়িচালক তৈরির উদ্যোগ নিয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন-বিআরটিসিকে এ বিষয়ে একটি প্রকল্প গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে বলে মন্ত্রী এ সময় সাংবাদিকদের জানান। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পদ্মাসেতু নির্মাণ প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৭৭ ভাগ। এ পর্যন্ত ২৩টি স্প্যান স্থাপন করা হয়েছে। ঢাকা মহানগরীর যানজট নিয়ন্ত্রণে মেট্রোরেল রুট-৬ এর নির্মাণ কাজ ইতোমধ্যে ৪২ ভাগ শেষ হয়েছে বলেও তিনি জানান।

সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো, নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো, আশরাফুল আলম, বিআরটিএ’র চেয়ারম্যান ড. মো, কামরুল আহসান, বিআরটিসি’র চেয়ারম্যান মো, এহছানে এলাহী, ডিটিসিএ’র নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান-সহ প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন