শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্নীতিরোধে ধর্মীয় বিধি-বিধান অনুসরণ করতে হবে

চট্টগ্রামে মন্ত্রিপরিষদ সচিব

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

জেল-জরিমানা দিয়ে দুর্নীতি কমানো সম্ভব নয় উল্লেখ করে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, তার পাশাপাশি নৈতিকতা ও ধর্মীয় বিধি-বিধান সামনে নিয়ে আসতে হবে। তিনি জাপানের উদাহরণ দিয়ে বলেন, দুর্নীতি দমনে তারা জেল-জরিমানার পাশাপাশি নৈতিকতা, আচার-ব্যবহার এবং ধর্মীয় বিধি-বিধানকে অনুসরণ করছে।
তিনি গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রামের বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, গুড গভর্নেন্স বাস্তবায়ন করতে হলে ন্যাশনাল ইউটিলিটি স্ট্র্যাটিজি (এনআইএস) বা জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন করতে হবে। মানুষের চারিত্রিক ও নৈতিক বিষয় উন্নত করতে হবে। সরকারি কর্মকর্তাদের দায়িত্বে অবহেলা জনগণের সঙ্গে প্রতারণা উল্লেখ করে তিনি বলেন, দায়িত্বে অবহেলা করলে মাফ পাওয়ার সুযোগ নেই। এটি আমাদের লক্ষ্য রাখতে হবে।
খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আমাদের উন্নত অর্থনীতি নিশ্চিত করতে হলে গভীর সমুদ্রে (ডিপ সী) যেতে হবে। শুধু বে-টার্মিনাল করলেও কাজ হবে না। চট্টগ্রাম দেশের অর্থনীতির জন্য গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি এর সব সম্ভাবনাকে কাজে লাগানোর উপর গুরুত্বারোপ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি তথ্যসচিব কামরুন নাহার বলেন, সরকারের উন্নয়ন কাজে মিডিয়াকে সম্পৃক্ত করতে হবে। জনগণের সম্পৃক্ততা ছাড়া কোনো কাজ সফল হয় না। আর জনগণকে সম্পৃক্ত করার মাধ্যম হলো মিডিয়া। মিডিয়ার মাধ্যমে জনগণ সরকারের কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারে।
বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। এতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামীসহ বিভাগীয়, জেলা প্রশাসন ও সরকারি বিভিন্ন সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন