ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিএএ’র বিরুদ্ধে সুর চড়ালেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

নাগরিকত্ব বিল আইনে পরিণত হওয়ার পর থেকেই সিএএ এবং এনআরসি’র বিরোধিতায় সরব হয়েছিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর। এবার তিনি কলকাতায় এসেই রাজাবাজারে সিএএ বিরোধী আন্দোলন মঞ্চে হাজির। নিজেকে আন্দোলনের সঙ্গে যুক্ত করে নাগরিকত্ব আইনের প্রতিবাদে সুরও চড়ান।

নাগরিকত্ব বিলে প্রেসিডেন্টের সিলমোহর দেওয়ার পর থেকে প্রতিবাদে ফুঁসছে গোটা দেশ। রণক্ষেত্রের চেহারা নিয়েছে বিভিন্ন রাজ্য। সংঘর্ষের জেরে উত্তরপ্রদেশে একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। বাস-ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গে।
এমন পরিস্থিতিতে আন্দোলনের নতুন দিশা দেখিয়েছিল দিল্লির শাহিনবাগ। তাদের পথে হেঁটেই কলকাতার খিদিরপুর, পার্ক সার্কাস, রাজাবাজারে অবস্থান বিক্ষোভ শুরু করেন নাগরিকত্ব আইন বিরোধীরা। বিক্ষোভস্থল থেকে প্রতিনিয়ত সিএএ বাতিলের দাবি জানান তারা। তাদের পাশে দাঁড়ান সিএএ বিরোধী বিশিষ্ট ব্যক্তিত্বরা।
আন্দোলন শুরুর পর পার্ক সার্কাসে সিএএ বিরোধী আন্দোলন মঞ্চে হাজির হয়েছিলেন রাজনৈতিক বিশ্লেষক যোগেন্দ্র যাদব, বামপন্থী ছাত্রনেতা উমর খালিদ থেকে শুরু করে কবীর সুমন। দিল্লি থেকে এই আন্দোলনের মঞ্চে ছুটে এসেছেন সাবেক অর্থমন্ত্রী পি চিদম্বরম।
আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছেন সমাজকর্মী মেধা পাটেকর, অভিনেত্রী স্বরা ভাস্করও। সম্প্রতি পার্ক সার্কাসে বিক্ষোভকারীদের সঙ্গে দেখা করেন জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ। তিনি ঘোষণা করেন, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষর্থীরা পার্ক সার্কাসের বিক্ষোভকারীদের পাশে আছে। সূত্র : দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন