বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্য সহকারীদের ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫২ পিএম | আপডেট : ৭:১৮ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২০

বেতন স্কেল, টেকনিক্যাল পদমর্যাদা সহ চার দাবীর প্রেক্ষিতে ২২ ফেব্রুয়ারী থেকে স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ এসোসিয়েশন নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি'র সভাপতিত্বে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে এক জরুরি বৈঠকে মিলিত হয়ে স্বাস্থ্য সহকারী এসোসিয়েশনের নেতৃবৃন্দ তাদের দাবীগুলো তুলে ধরলে স্বাস্থ্যমন্ত্রী এসোসিয়েশন থেকে উত্থাপিত যৌক্তিক দাবীগুলি পুরনের আশ্বাস দেন এবং হেলথ এসোসিয়েশন তাদের পূর্বঘোষিত ধর্মঘট প্রত্যাহারের নির্দেশনা দেন। সভায় স্বাস্থ্য সহকারীদের সংগঠনটি স্বাস্থ্যমন্ত্রীর দাবী পুরনের আশ্বাসে সন্তুষ্ট হয়ে আগামীকাল ২১ ফেব্রুয়ারী থেকেই টীকাদান কর্মসূচিতে অংশ নেবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং পূর্বঘোষিত ধর্মঘট প্রত্যাহার করে নেন।

উল্লেখ্য, আগামী জুলাই ২০২০ এর মধ্যে স্বাস্থ্য সহকারীদের জন্য স্পেশাল ডিপ্লোমা কোর্স করা হবে এবং জেলা ভিত্তিক জ্যেষ্ঠতার ভিত্তিতে ডিপ্লোমা কোর্সের জন্য তালিকা করাসহ এসোসিয়েশনের নেতৃবৃন্দের অন্যান্য যৌক্তিক দাবীগুলির সাথে একাত্মতা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

বাংলাদেশ হেলথ এসোসিয়েশনের পক্ষে দাবীগুলি উত্থাপন করেন এসোসিয়েশনের প্রধান সমন্বয়ক মো. এনায়েত রাব্বি লিটন। সভাশেষে রাব্বি জানান, স্বাস্থ্যমন্ত্রী তাদের প্রায় সকল দাবীর সাথে একাত্মতা পোষণ করেছেন বলেই এসোসিয়েশন বৃহস্পতিবার থেকেই তাদের সকল ধরনের আন্দোলন বন্ধ ঘোষণা করছেন এবং শুক্রবার থেকেই তারা তাদের টিকাদান সংশ্লিষ্ট সকল কাজে অংশ নিবেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, হেলথ এসোসিয়েশনের কেন্দ্রীয় পরিষদের প্রধান সমন্বয়ক রবিউল আলম, জাকারিয়া হোসেন, মোর্শেদুল আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps