শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষপ্তি সংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম


ভেসে গেল ৬ শিক্ষার্থী
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ার ইয়োগিয়াকার্তা প্রদেশে একটি নদীতে হঠাৎ জলোচ্ছ্বাসে ভেসে গিয়ে ৬ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার সেমপোর নদীতে এই আচমকা জলোচ্ছ্বাসে আরও অন্তত ৫ জন নিখোঁজ রয়েছে। ঘটনার সময় নদীর পাড়ের একাংশে আড়াইশ’র মতো শিক্ষার্থী হাঁটছিল। তারা স্কাউটিং সংক্রান্ত কর্মকান্ডে ব্যস্ত ছিল। রয়টার্স।


২৬ বছরে ৫৩ বার
ইনকিলাব ডেস্ক : ভারতে ক্ষমতাসীন রাজনৈতিক দলের মন্ত্রী-এমপিদের দুর্নীতির সঙ্গে সমঝোতা না করায় এক সরকারি কর্মকর্তাকে ২৬ বছরে ৫৩ বার বদলি হতে হয়েছে। আগামী মাসে প্রকাশিতব্য সাংবাদিক ভাভদিপ কাং ও নমিতা কালার লেখা ‘দ্য আনটোল্ড স্টোরি অব অশোক খেমকা’ বইতে এসব তথ্য জানানো হয়েছে। দ্য গার্ডিয়ান।

 

মিলবে ফ্রি টিকেট
ইনকিলাব ডেস্ক : স্টেশনে গিয়ে ৩০ বার উঠ-বস করলেই পাওয়া যাবে বিনাম‚ল্যের টিকিট। নিজের টুইটরে অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করে এমন ঘোষণা দিয়েছেন ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযুষ গোয়েল। তবে ট্রেনের টিকেট নয়, বিনাম‚ল্যে পাওয়া যাবে প্ল্যাটফর্ম টিকেট। দিল্লির আনন্দ বিহার স্টেশনে চালু হয়েছে বিনাম‚ল্যের এ টিকিট সুবিধা। এবিপি।


ইলেকট্রিক টুথব্রাশ
ইনকিলাব ডেস্ক : নতুন ইলেকট্রিক টুথব্রাশ নিয়ে এল চীনা প্রযুক্তি কোম্পানি শাওমি। বৃহস্পতিবার ভারতের বাজারে এটির বিপণন শুরু হয়েছে। কোম্পানিটিরর দাবি, সাধারণ টুথব্রাশের চেয়ে নতুন এই ইলেকট্রিক টুথব্রাশে দশ গুণ বেশি পরিষ্কার হবে দাঁত।নতুন এই টুথব্রাশের ভেতরে একটি ইলেকট্রিক মোটর রয়েছে। এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন