শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফান্দাউক দরবারের পীর ছিলেন সমাজের মডেল

আলোচনা সভায় বক্তারা

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীরে কামেল আলহাজ শাহ্ সূফী সৈয়দ নাছিরুল হক মাছুম আল কাদরী ফান্দাউকী (র.) ছিলেন হক্কানী পীর ও আদর্শ মানুষ। তিনি ছিলেন সমাজের জন্য আদর্শ ও মডেল। পাশাপাশি একজন আদর্শ শিক্ষকও ছিলেন। তিনি ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের নিকট একজন আদর্শ মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছিলেন।
হুজুর কিবলা ফান্দাউকী (র.) কে শুধু সভা, সমিতি ও সেমিনারে সীমাবদ্ধ রাখলে চলবে না। তিনি ছিলেন উত্তম চরিত্রের অধিকারী। তিনি ফান্দাউক মদিনাতুল উলুম উন্নয়ন পরিচালনায় মুখ্য ভ‚মিকা পালন করার কারণে মাদরাসাটি আজ আলিম মাদরাসায় উপনিত হয়েছে। দিন দিন ব্রাহ্মণবাড়িয়া জেলার সর্বস্তরের মানুষের নিকট একটি আদর্শ ও মডেল প্রতিষ্ঠান হিসেবে গ্রহণযোগ্যতা লাভ করেছে। তিনি আজীবন সত্য, ন্যায় ও হকের ওপর প্রতিষ্ঠিত থেকে সকল মুরিদান ও ভক্তবৃন্দকে দিক নির্দেশনা প্রদান করেছেন।
তিনি তাকওয়ার অধিকারী ছিলেন। বক্তাগণ পীর সাহেবের আদর্শ বাস্তবে বাস্তবায়ন করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। প্রধান অতিথি সংসদ সদস্য বি. এম ফরহাদ হোসেন সংগ্রাম বলেন, বর্তমান সরকার সারা দেশে ৫৭০টি মডেল মসজিদ একসাথে নির্মাণ করার পরিকল্পনা গ্রহণ করছেন। ইসলাম শান্তি ও সাম্যের কথা বলে। তিনি বলেন, এমপি, মন্ত্রী হওয়া বড় কথা নয়। মানুষের জন্য কোনো কিছু করতে পারাটাই আসল কাজ। তিনি ফান্দাউক দরবার শরীফের উন্নয়ন সাধ্যমত চেষ্টা চালিয়ে যাবেন বলে আশ্বাস দেন। সম্প্রতি ঐতিহ্যবাহী ফান্দাউক মদিনাতুল উলুম আলিম মাদরাসা উদ্যোগে আলহাজ্ব শাহ্ সূফী সৈয়দ নাছিরুল হক মাছুম (র.)-এর জীবন ও কর্মশীর্ষকব সেমিনারে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন ।
ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর শাহ সূফী মুফতি সৈয়দ ছালেহ আহমাদ মামুন সাহেবের সভাপতিত্বে এবং মাওলানা সৈয়দ আশরাফুদ্দিন শামিমের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন, ব্রাহ্মনবাড়িয়া-০১ এর সংসদ সদস্য বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম। উদ্বোধন করেন মাদরাসা প্রিন্সিপাল মাওলানা আবু বক্কর ভূঁইয়া। প্রধান আলোচক ছিলেন, পীরজাদা মাও. আলহাজ সৈয়দ মঈনুদ্দিন আহমাদ আল হোসাইনি, পীরজাদা সৈয়দ আবু বক্কর সিদ্দিক, পীরজাদা সৈয়দ বাকের মোস্তফা,ব সৈয়দ জাকারিয়া আহমাদ, আলহাজ মাও. হাফেজ নেছার উদ্দিন ফেণী, আলহাজ মাও. হাফেজ, আব্দুর রহমান, মাও. হুমায়ুন কবীর, মাও. মুফতি মোজাম্মিল হক মাছুমী, মাও. সিরাজুল ইসলাম জালালী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন