শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এমআইএসটিতে এনসিপিসি-২০২০ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

আইএসপিআর | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক শনিবার মিরপুর সেনানিবাসস্থ মিলিটারী ইনন্সিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি)-এ জাতীয় কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতা (এনসিপিসি)- ২০২০ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার বক্তব্যে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উন্নয়নে বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন। এছাড়া, ডিজিটাল বাংলাদেশ নির্মানের লক্ষ্যে তিনি তরুণ প্রোগ্রামারদের প্রোগ্রামিং ও প্রবেøম সলভিং দক্ষতার উপর গুরুত্বারোপ করেন। তিনি আশা প্রকাশ করেন, আগামী ২০২১ সালে আইসিটি বিভাগের উদ্যোগে সমস্যা সমাধানে প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিতব্য আর্šÍজাতিক কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতার জন্য আমাদের প্রতিযোগীরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করবে এবং উক্ত প্রতিযোগিতায় ভাল ফলাফলের মাধ্যমে দেশের জন্য সুনাম ও গৌরব বয়ে আনবে।
এমআইএসটি এর কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান, উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি এবং অভ্যাগত সকলকে ধন্যবাদ প্রদান করেন। উক্ত অনুষ্ঠানের আয়োজক কমিটির চেয়ারম্যান ও কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহম্মদ সাজ্জাদ হোসেন পুরস্কার বিতরনী অনুষ্ঠানে তার সূচনা বক্তব্য উপস্থাপন করেন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে এমআইএসটি-এর সকল ডীন, বিভাগীয় প্রধান, উইং প্রধান, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তা, ছাত্র, শিক্ষক ও অন্যান্য আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০০৯ সালে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রোগ্রামের রূপরেখা উন্মেচিত হয়। তথ্য প্রযুক্তির ব্যাপক ব্যবহারের মাধ্যমে মানুষের আর্থ-সামাজিক অবস্থা ও জীবনমান উন্নয়নের জন্য এ রূপরেখা অত্যান্ত ফলপ্রসূ হিসাবে প্রমাণিত হয়েছে। সরকারী বেসরকারী সকল পর্যায়ে কম্পিউটার প্রযুক্তির ব্যবহার দৈনন্দিন কার্যক্রমে গতিশীলতা এনেছে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা আনয়নের মাপকাঠি হিসাবে পরিগণিত হয়েছে। শিক্ষার সকল স্তরে তথ্য প্রযুক্তি শিক্ষা প্রচলিত হয়েছে এবং পরিসর বৃদ্ধি পেয়েছে। জাতীয় পর্যায়ে এ প্রোগ্রামিং প্রতিযোগিতাটি ডিজিটাল বাংলাদেশ নিমার্ণে বর্তমান সরকারের প্রতিশ্রুতিরই পরিচায়ক।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন