ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে নওয়াজ শরিফকে ‘পলাতক’ ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১২ পিএম

জামিনের মেয়াদ বাড়ানোর জন্য জরুরি মেডিক্যাল রিপোর্ট জমা দেননি আদালতে। তাই সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ‘পলাতক’ ঘোষণা করল পাকিস্তান। পাক সংবাদমাধ্যম ‘দ্য ডন’ বুধবার এই খবর দিয়েছে।

শরিফ গুরুতর অসুস্থ জানিয়ে গত নভেম্বরে লাহোর হাইকোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন। জানিয়েছিলেন চিকিৎসার জন্য তাঁকে লন্ডনে যেতে হবে। আদালত শরিফের সেই অনুরোধ মেনে নিয়ে তাকে চার সপ্তাহের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিল। তার পর নভেম্বরেই লন্ডনে চলে যান শরিফ।

শরিফের চিকিৎসক জানিয়েছেন, তার মক্কেল সাবেক পাক প্রধানমন্ত্রী ভুগছেন মাল্টি-ভেসেল করোনারি আর্টারি ডিজিজ ও মাইয়োকার্ডিয়ামে। তার জন্য তার অস্ত্রোপচারের প্রয়োজন। তাই শরিফের জামিনের মেয়াদ বাড়ানো দরকার। তার জন্য শরিফকে মেডিক্যাল রিপোর্ট জমা দিতে বলা হয়েছিল। কিন্তু শরিফের তরফে সেই মেডিক্যাল রিপোর্ট এখনও জমা পড়েনি। তাই পাক সরকার এ বার আদালতে শরিফের জামিনের আর্জির বিরোধিতার সিদ্ধান্ত নিয়েছে বলে পাক দৈনিকটি জানিয়েছে। তার আগে শরিফকে ‘পলাতক’ ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে ইসলামাবাদে ক্যাবিনেট পর্যায়ের বৈঠকেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে খবর। এ বিষয়ে পাক প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক বিশেষ সহকারী ফিরদৌস আশিক আওয়ান বলেন, ‘শরিফ লন্ডনের কোনও হাসপাতালের মেডিক্যাল রিপোর্ট জমা গিতে পারেননি। তার চিকিৎসক যে মেডিক্যাল সার্টিফিকেট পাঠিয়েছেন, মেডিক্যাল বোর্ড তা খারিজ করে দিয়েছে। এর পরেই সরকার তাকে পলাতক ঘোষণা করেছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন